Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহজেই আয় দেশে আনতে ফ্রিল্যান্সারদের নিয়ে বিকাশের কর্মশালা

সারাবাংলা ডেস্ক
৩১ আগস্ট ২০২৩ ২২:৪১

ঢাকা: ফ্রিল্যান্সারদের অর্থ কীভাবে সহজে ও নিরাপদে দেশে আনা যায় তা নিয়ে কর্মশালা করেছে বিকাশ। সম্প্রতি ন্যাশনাল ফ্রিল্যান্সার কনফারেন্সে এই কর্মশালা করে বিকাশ।

ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘ফ্রিল্যান্সার অব বাংলাদেশ’ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সম্প্রতি দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করে। যার অন্যতম পৃষ্ঠপোষক মোবাইল ফোনে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

কনফারেন্সে দেশের বিভিন্ন স্থান থেকে ৩ হাজারের বেশি ফ্রিল্যান্সার এবং ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী তরুণেরা অংশ নেন। অনুষ্ঠান চলাকালে বিভিন্ন সেশনে কথা বলেন দেশসেরা ফ্রিল্যান্সার, তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও তথ্যপ্রযুক্তি খাতের সফল উদ্যোক্তারা।

কর্মশালা সেশনে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক মানি ট্রান্সফার প্ল্যাটফর্ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার পদ্ধতি ও সুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বাংলাদেশি ফ্রিল্যান্সারদের একটি বড় অংশই কাজের পারিশ্রমিক পান পেওনিয়ারের মাধ্যমে। দিন রাত ২৪ ঘণ্টা রিয়েল টাইমে পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার সুবিধা ফ্রিল্যান্সিং সেক্টরে এনেছে আরও গতিশীলতা। এই সুবিধা একই সঙ্গে বৈধ পথে রেমিট্যান্স প্রবাহকেও বেগবান করছে। বিকাশে আসা রেমিট্যান্স ফ্রিল্যান্সাররা প্রয়োজন মতো অন্য বিকাশ অ্যাকাউন্টে পাঠানো, বিল পরিশোধ করা, কেনাকাটার পেমেন্ট দেওয়া, ক্যাশ আউট করাসহ যেকোনো প্রয়োজনে ব্যবহার করতে পারছেন।

বিকাশ গ্রাহকেরা বিকাশ অ্যাপ থেকেই পেওনিয়ার অ্যাকাউন্ট খুলে সরাসরি বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারছেন।

সারাবাংলা/একে

কর্মশালা বিকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর