Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৩৪

সিনিয়র করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৩

ঢাকা: দেশে বৃহস্পতিবার (৩১ আগস্ট) থেকে শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৫৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮৯ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৪৫ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ২৫ হাজার ৩৪২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

বিগত ২৪ ঘণ্টায় আরও চার জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯৭ জন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫৮ হাজার ৬১০ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৬৬ হাজার ৭৩২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ৩৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৮১৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৫৩০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৬ হাজার ৩৯৭ জন। এর মাঝে ঢাকায় ৫৪ হাজার ৩৫৩ এবং ঢাকার বাইরে ৬২ হাজার ৪৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু রাজধানী সিটি করপোরেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর