Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ শুরু হয়েছে। সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে আউটার স্টেডিয়াম সংলগ্ন সুইমিং কমপ্লেক্সে চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই প্রশিক্ষণ শুরু হয়।

আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘চট্টগ্রাম নগরীতে সাঁতার শেখার তেমন কোনো সুযোগ ছিল না। পুকুর-দীঘির অধিকাংশই ভরাট হয়ে গেছে। যেগুলো রয়েছে সেগুলোরও পরিকল্পিত ব্যবস্থাপনা নেই। তাছাড়া ছুটিতে সাঁতার না জানা শিশুদের নিয়ে শহরের বাইরে যাওয়া সম্ভব হয়ে উঠে না। কিন্তু সাঁতারের মতো ভালো ব্যায়াম খুব কমই আছে।’

তিনি বলেন, ‘এ সুইমিং কমপ্লেক্সে দক্ষ প্রশিক্ষকরা সাঁতার শেখান। ছেলে ও মেয়েদের জন্য আলাদা প্রশিক্ষক রয়েছেন। এখানে প্রতিবন্ধীদের জন্য ফ্রি সাঁতার শেখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সীমিত আয়ের মানুষের জন্যও ফ্রিতে সাঁতার শেখানো হবে। সামাজিক দায়িত্ব হিসেবে আমাদের এ উদ্যোগ।’

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, বিএফইউজে সহ-সভাপতি শহীদুল আলম ও প্রেস ক্লাবের সিইউজে সহ-সভাপতি অনিন্দ্য টিটু।

বিজ্ঞাপন

উল্লেখ্য, চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের ১২৯ সন্তান পর্যায়ক্রমে এ সাঁতার প্রশিক্ষণে অংশ নেবেন।

সারাবাংলা/আইসি/এনএস

আ জ ম নাছির উদ্দিন সাঁতার প্রশিক্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর