Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের শেখ হাসিনার বিজয় নিশ্চিতে কাজ করার আহ্বান ছাত্রলীগের

সিনিয়র করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫০

ঢাকা: তারুণ্যের স্বপ্নের স্বদেশ, পিতার কাঙ্ক্ষিত সোনার বাংলা এবং কন্যার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপসহীন, অক্লান্ত, আমৃত্যু সচেষ্ট থাকার শপথ নিলো বাংলাদেশ ছাত্রলীগ। তাই ভবিষ্যৎ প্রজন্মের জন্য স্মার্ট আধুনিক উন্নত সমৃদ্ধ স্বনির্ভর বাংলাদেশ গঠনের লক্ষ্যে আগামী জাতীয় নির্বাচনে পুনরায় শেখ হাসিনার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল সোহরাওয়ার্দী উদ্যানের বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ছাত্রসমাবেশে সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন এই শপথ বাক্য পাঠ করান। শোকের আগস্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এই ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়৷

বিজ্ঞাপন

ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে মাতৃভূমি সাংস্কৃতিক সংসদের শিল্পীরা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনা করেন। হৃদয় জুড়ে গ্রাফিতি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এরপর ১৫ আগস্টসহ সব শহিদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথিকে সংগঠনের পক্ষ ব্যাচ পরিয়ে দেওয়া হয়। এরপর সংগঠনের প্রকাশনা ‘মাতৃভূমি’র মোড়ক উন্মোচন করা হয়। ছাত্রলীগের পক্ষ থেকে এ সময় প্রধানমন্ত্রীকে স্মারক নৌকা উপহার দেওয়া হয়। এ ছাড়া ১৫ আগস্টের পোস্টার ও ১ সেপ্টেম্বর ছাত্রসমাবেশের পোস্টার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।

মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। ছাত্রলীগ সভাপতি সাদাম হোসেনের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শপথে বাক্য পাঠ করান ছাত্রলীগ সভাপতি। শপথে বলা হয়, আমরা বাঙালির মহান স্বাধীনতা ও পূর্বপুরুষের পবিত্র রক্ত ভেজা প্রিয় মাতৃভূমি, বাংলাদেশের তরুণ প্রজন্ম- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের নব রূপায়নের রূপকার, বাঙালির নির্ভরতার শেষ ঠিকানা, দেশরত্ন শেখ হাসিনার নামে দৃঢ়চিত্তে শপথ করছি যে; তারুণ্যের স্বপ্নের স্বদেশ, পিতার কাঙ্ক্ষিত সোনার বাংলা এবং কন্যার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপোষহীন, অক্লান্ত, আমৃত্যু -সদাসর্বদা সচেষ্ট থাকিব।

শপথে বলা হয়, আমরা বঙ্গবন্ধুর সংগ্রাম, বঙ্গমাতার সাধনা, দেশরত্নের সাহসকে নিজের জীবন গঠনে ও সমৃদ্ধ স্বদেশ গড়তে মূলনীতি মানবো। তারুণ্য লড়বে, তারুণ্য গড়বে, তারুণ্য দেশবিরোধী সকল অপশক্তিকে পিতার তর্জনীর দাপটে ধ্বংস করবে।

শপথে আরও বলা হয়, বিশ্বের মানচিত্রে মর্যাদাশীল করতে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ভূপৃষ্ঠ থেকে মহাকাশ পর্যন্ত দাপিয়ে বেড়াবে। জাতির পিতার আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা এবং দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে এদেশের তরুণ প্রজন্মকে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

সভাপতির বক্তব্যে শেখ হাসিনার সরকারকে আগামী নির্বাচনে ব্যালট বিপ্লবের মাধ্যমে বিজয়ী করার শপথ গ্রহণের আহ্বান জানিয়ে সাদ্দাম হোসেন। তিনি বলেন, ‘নেত্রী; অনেক ছেলেমেয়ে এখানে এসেছে যারা টিউশনির টাকা বাঁচিয়ে, টিফিনের টাকা বাঁচিয়ে শুধুমাত্র প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি ভালোবাসা জানানোর জন্য, অনুরাগ জানানোর জন্য এখানে এসেছে। ছাত্রলীগের তৃণমূলের নেতাকর্মীরা অনেক কষ্ট করে রাজনীতি করে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার কাছে কিছুই চাই না। সমর্থন আর ভালোবাসা ছাড়া। বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা গড়ার সংগ্রামের জন্য আমরা যেন আত্মনিয়োগ করতে পারি। কিছু চাই না আমরা আজীবন ভালোবাসা ছাড়া। দেশরত্ম জননেত্রী শেখ হাসিনার ভালোবাসার ওপর ভিত্তি করে আগামী দিনে বাংলাদেশ ছাত্রলীগ তার চলার পথ নিশ্চিত করবে। ২০২৪ সালের জানুয়ারির নির্বাচনে ব্যালট বিপ্লবের মধ্য দিয়ে বাংলাদেশের ছাত্র সমাজ দেশের প্রতি দায়িত্ব পালনের পবিত্র অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় নিশ্চিত করবে, ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি এই আহ্বান রাখছি।’

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসনের উদ্দেশে শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ উদাত্ত কণ্ঠে জানিয়ে দিতে চাই প্রিয় টাউট যুবরাজ, লন্ডনের ওই টেমস নদীর তীরে বসে আপনার করা প্রেসক্রিপশন এই পদ্মা মেঘনা যমুনা বিধৌত বাংলাদেশের মানচিত্রের ডেসক্রিপশন হবে না। বাংলাদেশের মানচিত্রের ডেসক্রিপশন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যেভাবে চাইবেন সেভাবেই রচিত হবে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আজকে বাংলাদেশের উন্নয়নের কর্মযজ্ঞ হচ্ছে তার অগ্রগতিই অব্যাহত থাকবে।’

ছাত্রলীগের নেতার্মীদের প্রতি আহ্বান জানিয়ে ইনান বলেন, ‘আসুন, তারুণ্যের অভিযাত্রাকে শেখ হাসিনার জয়যাত্রায় রূপান্তর করে আসন্ন ২০২৪ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকার নিরঙ্কুশ ব্যালট বিপ্লব পুনরায় নিশ্চিত করে আমাদের জন্য আপনাদের জন্য আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি স্মার্ট আধুনিক উন্নত সমৃদ্ধ স্বনির্ভর বাংলাদেশ গঠনের লক্ষ্যে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।’

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ ছাত্রলীগের শপথ টপ নিউজ শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর