Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় রেকর্ড ২১ মৃত্যু, ভর্তি আরও ২৩৫২ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৬

ঢাকা: দেশে শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে, যা ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর পরিসংখ্যান। এর মধ্যে ঢাকায় মারা গেছেন ১৭ জন, ঢাকার বাইরে চার জন। এ নিয়ে ডেঙ্গুতে মোট ৬১৮ জনের মৃত্যু হলো। এর মধ্যে ঢাকা সিটিতে মারা গেছেন ৪৫৬ জন এবং ঢাকার বাইরে ১৬২ জন।

এদিকে, বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৩৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৮২ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৩৭০ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ২৭ হাজার ৬৯৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫৯ হাজার ৫৯২ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৬৮ হাজার ১০২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ৬৩২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৯০৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৭২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৮ হাজার ৮৪৪ জন। এর মাঝে ঢাকায় ৫৫ হাজার ২৩৩ এবং ঢাকার বাইরে ৬৩ হাজার ২১১ জন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর