Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্বালানি তেল ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩৪

খুলনা: কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে রোববার (৩ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন জ্বালানি তেল ব্যবসায়ীরা।

জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংক-লরির ইকোনোমিক লাইফ ৫০ বছর নির্ধারণ, তেল বিক্রয়ের প্রচলিত কমিশন কমপক্ষে ৭.৫০ শতাংশ করা ও প্রতিশ্রুতি অনুযায়ী গেজেট প্রকাশের দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।

খুলনা জেলা পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি আব্দুল গফফার বিশ্বাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে খুলনার খালিশপুরে ট্যাংকলরি ভবনে সভা করে ব্যবসায়ী ও শ্রমিকদের কয়েকটি সংগঠন। সংগঠনগুলো হলো, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরিরী শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা, মেঘনা ও যমুনা ট্যাংকলরি শ্রমিক কল্যাণ সমিতি।

সভায় মালিক সমিতির নেতারা জানান, জ্বালানি তেল বিক্রিতে কমিশন বৃদ্ধিসহ ৩ দফা দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত সরকারকে সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু এই সময় পার হয়ে গেলেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন নেতারা।

সারাবাংলা/এমও

জ্বালানি তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর