Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলিভেটেড এক্সপ্রেসওয়ে: যানজট ছাড়াই চলছে গাড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৩

ঢাকা: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে ফার্মগেটে নামার অংশে কোনো যানজট দেখা যায়নি। ইন্দিরা রোডের যে অংশে এক্সপ্রেসওয়ে শেষ হয়েছে সেখানেও দেখা যায়নি গাড়ির জটলা। এমনকি সামনে অদূরে খামারবাড়ি গোলচত্বরে বাড়তি কোনো জটলা তৈরি হয়নি।

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে সর্বসাধারণের জন্য এলিভিটেডেট এক্সপ্রেসওয়ে খুলে দেওয়া হয়েছে।

দুপুর ১টার দিকে ফার্মগেট অংশে গাড়ির জটলাহীন চিত্র দেখা গেছে। এয়ারপোর্ট থেকে মাত্র ১০ মিনিটে ফার্মগেট আসতে পেরে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেন।

সরেজমিনে দেখা গেছে, তেজগাঁও কলেজের মূল ফটক থেকে কয়েক গজ দূরে শেষ হয়েছে এলিভিটেডেট এক্সপ্রেসওয়ের এই অংশ। এখান দিয়ে নামতে হয় ফার্মগেট।

দুপুর ১টার দিকে দেখা গেছে, এক্সপ্রেসওয়ে যে প্রান্তে শেষ হয়েছে সেখানে কোনো যানজট নেই। সামনের খামারবাড়ি গোলচত্বরের কাছে ছিল চেনা জটলা। তবে গাড়ির বাড়তি চাপ ছিল না এখানে।

ইন্দিরা রোডে ফূটপাতের দোকানি নাজমুম বলেন, ‘এখানে সকাল ৯টা থেকে আছি। কোনো যানজট দেখিনি।’

কবীর হোসেন নামের আরেকজন ফুটপাতের দোকানি বলেন, ‘সকাল থেকে এই এলাকায় ফুটপাতে দোকান খুলতে দেয়নি। ৯টা থেকে আছি। তবে এলিভিটেডেড এক্সপ্রেসওয়ে খুলে দেওয়ার জন্যে এই এলাকায় কোনো যানজট হয়নি। আর এক্সপ্রেসওয়ে থেকে গাড়ির নামার চাপও কম।’

মেট্রেরেলের সিকিউরিটির দায়িত্বে থাকা মামুন নামের এক কর্মচারী সারাবাংলাকে বলেন, ‘সকাল ৮টা থেকে ডিউটিতে আছি। আজকে গাড়ির চাপ কিংবা যানজট দেখিনি।’

সারাবাংলা/ইএইচটি/একে

এলিভেটেড এক্সপ্রেসওয়ে টপ নিউজ ফার্মগেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর