Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ কেজি এলপিজির দাম বাড়ল ১৪৪ টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩২

ঢাকা: তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ফের বাড়ানো হয়েছে। নিয়ম অনুযায়ী বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সেপ্টেম্বরের জন্য নতুন যে দাম ঘোষণা করেছে, সেখানে ১২ কেজি সিলিন্ডারের দাম ১৪৪ টাকা বাড়িয়ে এক হাজার ২৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে অন্যান্য ওজনের এলপিজির দামও বাড়ানো হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিইআরসির কারওয়ান বাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দাম বাড়ানোর এ ঘোষণা দেওয়া হয়। ভোক্তাপর্যায়ে নতুন এ দাম সন্ধ্যা থেকে কার্যকর হয়েছে।

নতুন ঘোষণা অনুযায়ী সাড়ে পাঁচ কেজি এলপিজির দাম ৫৮৯ টাকা, সাড়ে ১২ কেজির দাম এক হাজার ২৮৪ টাকা, ১৫ কেজির দাম এক হাজার ৬০৫ টাকা, ১৬ কেজির দাম এক হাজার ৭১২ টাকা, ১৮ কেজির দাম এক হাজার ৯২৬ টাকা, ২০ কেজির দাম এক হাজার ১৪০ টাকা, ২২ কেজি দুই হাজার ৩৫৫ টাকা, ২৫ কেজি দুই হাজার ৬৭৫ টাকা, ৩০ কেজি তিন হাজার ২১০ টাকা, ৩৩ কেজি ৩ হাজার ৫৩১ টাকা, ৩৫ কেজির সিলিন্ডার ৩ হাজার ৭৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিইআরসি চেয়ারম্যান মো. নুরুল আমিন বলেন, ‘গত মাসে (আগস্ট) ১২ কেজি এলপিজির দাম ছিল এক হাজার ১৪০ টাকা। এর আগের মাসে (জুলাই) ছিল ৯৯৯ টাকা। এখন আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে নতুন দাম নির্ধারণ করা হচ্ছে।’

সারাবাংলা/জেআর/পিটিএম

১২ কেজি এলপিজি টপ নিউজ দাম বাড়ল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর