Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যমুনায় ভাঙন: ৪০ হাজার সিসি ব্লক দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৫

যমুনার ভাঙন রোধে ৪০ হাজার সিসি ব্লক দিয়েছেন ম. আব্দুর রাজ্জাক। ছবি: সারাবাংলা

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দিতে যমুনার ভাঙন রোধে ৪০ হাজার সিসি ব্লক দিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ম. আব্দুর রাজ্জাক। এসব ব্লকের দাম দুই কোটি টাকারও বেশি, যা পানি উন্নয়ন বোর্ডকে (পাউবো) বিনামূল্যে দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির এই সহসভাপতি। এসব ব্লক ইছামারা, রৌদহসহ বিভিন্ন স্থানে ফেলা হবে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে ভাঙনকবলিত ইছাইমারা এলাকায় ব্লক ফেলে এ কার্যক্রম উদ্বোধন করেন আব্দুর রাজ্জাক।

বিজ্ঞাপন

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে তিন দফা উজানের ঢলে তীব্র স্রোতে যমুনায় বিলীন হয়েছে তীরবর্তী ৪০টি বসতবাড়িসহ অর্ধশত স্থাপনা। ভাঙনের তীব্রতায় তীরবর্তী বাড়িঘরসহ আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে পাঁচ শতাধিক পরিবার। এর মধ্যে গত বৃহস্পতিবার বিকেলে সারিয়াকান্দির কামালপুর ইউনিয়নের ইছামারা এলাকায় বন্যা নিয়ন্ত্রণের পুরাতন বাঁধের পাশে ধসে যায় বসতবাডড়ি। উপজেলা প্রশাসন জানিয়েছে, তলিয়ে যাওয়া আসবাবপত্র উদ্ধারসহ ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

যমুনার ভাঙন রোধে ফেলা হচ্ছে সিসি ব্লক। ছবি: সারাবাংলা

এই ভাঙনের খবর পেয়েই সিসি ব্লক নিয়ে যমুনার তীরবর্তী মানুষের পাশে দাঁড়িয়েছেন আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ভাঙন কবলিত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা থেকেই ব্লক দেয়া হলো। যমুনার ভাঙন দেখে বড় হয়েছি। তাই যমুনা তীরের মানুষের দুঃখ-কষ্ট হৃদয় দিয়ে অনুভব করি।

তিনি আরও বলেন, এ অঞ্চলের মানুষের দুঃখ লাঘবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। পানি উন্নয়ন বোর্ড ভাঙন রোধে কাজ করে যাচ্ছে। তাদের কাজে সহায়তা করতেই ৪০ হাজার সিসি ব্লক দিলাম। ভবিষ্যতে এই এলাকায় ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড নিশ্চয় স্থায়ী ব্যবস্থা নেবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারিয়াকান্দিতে যমুনার পানি বিপৎসীমার উপরে, স্পারে ধস

সারাবাংলা/টিআর

যমুনায় ভাঙন সিসি ব্লক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর