Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে সহিংসতা, নিহত ১৭


১৪ মে ২০১৮ ১৫:৫৯

।। শুভজিত পুততুন্ড, কলকাতা থেকে।। 

ভারতের পশ্চিমবঙ্গে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের প্রথমার্ধেই সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত ১৭ জন।

সোমবার (১৪ মে) সকালে বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যে দিয়েই শুরু হয়েছে পশ্চিমবঙ্গে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। ভোট শুরুর প্রথমার্ধেই রাজ্যের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিরোধী সিপিএম ও ক্ষমতাসীন দল তৃণমূলের সংঘর্ষে দুই জনের মৃত্যু হয়।

এ ছাড়া নদীয়ায় গণপিটুনীতে একজনসহ মুর্শিদাবের আরেক জনের মৃত্যু হয়।

সোমবার সকালে উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙ্গায় মৃত্যু হয় সিপিএম কর্মী তৌবুর গায়েনের। আহত হন আরও দুই সিপিএম কর্মী। জানা যায়, দুষ্কৃতিকারীদের বোমাবাজির মধ্যে পড়ে মৃত্যু হয় ওই সিপিএম কর্মীর।

অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলি এলাকায় ভোট দিতে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান তৃণমূলকর্মী আরিফ আলি গাজি। তবে এ ব্যাপারে অভিযোগ উঠেছে এসইউসিআইয়ের দিকে।

পাশাপাশি, নদীয়ার শান্তিপুরে বুথ দখল করতে গিয়ে গণপিটুনিতে মৃত্যু হয় সঞ্জিত প্রমাণিক নামের এক জনের। সে এম এ প্রথম বর্ষের শিক্ষার্থী। সঞ্জিত তৃণমূল সমর্থক ছিলো বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। আহতদের শান্তিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া, মুর্শিদাবাদের বেলডাঙ্গায় গুলি ও বোমার আঘাতে তপন মণ্ডল নামে একজন বিজেপি কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় তৃণমূলকে অভিযোগ করা হলেও তা অস্বীকার করে তৃণমূল।

রোববার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবাধ ও শান্তিপূর্ণ ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের আবেদন করলেও ভোটের দিন সকাল থেকেই বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ে সংষর্ষ।

বিজ্ঞাপন

 সারাবাংলা/এসপি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর