Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছারপোকা মারার ওষুধ খেয়ে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৩

ঢাকা: রাজধানীর মধ্য বাড্ডা লিংক রোডে একটি মাদ্রাসায় ছারপোকা মারার ওষুধ খেয়ে রিফাত খান (১৭) নামে এক শিক্ষার্থী মারা গেছে। সে জামিয়াতুল বালাগ হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এসে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত রিফাতের সহপাঠি শাকিল আহমেদ বলেন, সকাল সাড়ে ৭টার দিকে ঘুম থেকে উঠে দেখি, রিফাত ছটফট করছে। বুক জ্বালাপোড়া করছে বলে কান্নাকাটি করছে। তখন মাদ্রাসা শিক্ষকদের বিষয়টা জানাই। শিক্ষকরা প্রথমে স্বজনদের খবর দেন। পরে স্বজনদের সহযোগিতায় রিফাতকে স্থানীয় আল-সামি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি দেখে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শাকিল আরও জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রিফাত জানিয়েছে, সে ছারপোকা মারার কিটনাশক খেয়েছে।

এদিকে হাসপাতালে রিফাতের মা মাহমুদা রহমান জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জরজেলার অষ্টগ্রামে। রিফাতের বাবা আব্দুল মান্নান খান ব্যবসায়ী। দুই ভাই-বোনের মধ্যে রিফাত ছিল বড়। তারা মধ্য বাড্ডা এলাকায় থাকেন। রিফাত বাড্ডার ওই মাদ্রাসায় হাফিজিয়া পড়তো। মাঝে মধ্যে বাসায় আসতো।

তিনি আরও জানান, গত সপ্তাহে তাদের বাসা থেকে ৩০ হাজার টাকা চুরি হয়। তখন রিফাতকে তার বাবা সন্দেহের পর মারধর করেন। তখন রিফাত জানায়, তার সঙ্গে থাকা জ্বিন তাকে দিয়ে টাকা চুরি করিয়েছে। রিফাত বাসা থেকেই ২৩ হাজার টাকা বের করে দেয়। তখন তার বাবা তাকে আবার বকাঝকা করেন। বাবার বকা খেয়ে রিফাত বাসা থেকে মাদ্রাসায় চলে যায়। সকালে মাদ্রাসা থেকে খবর দেয় তার ছেলে খুব অসুস্থ। তখন তিনি মাদ্রাসায় গিয়ে ছেলেকে অসুস্থ অবস্থায় দেখতে পায়। পরে ছেলেকে হাসপাতালে নিয়ে যান।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী ইনচার্জ (এএসআই) মো. মাসুদ মিয়া জানান, ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/ইআ

টপ নিউজ মাদ্রাসা শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর