Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালত নয়, রাজনৈতিকভাবে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: মোশাররফ


১৪ মে ২০১৮ ১৬:১১

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

ঢাকা: বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য খন্দকার মোশাররফ হো‌সেন ব‌লেছেন, আদালতের দিকে তাকিয়ে থাকলে হবে না। রাজনৈতিকভাবে কঠোর আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। কারণ জামিন পেলেও কারাগার থেকে খালেদা জিয়াকে বের হতে দেওয়া হবে না- সেই নীল নকশাই করছে সরকার।

সোমবার (১৪ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির ব্ক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া এবং আরও যারা রাজবন্দি আছেন, তাদের মুক্তির দাবিতে মুক্তি সংগ্রাম প‌রিষদ এই সভার আয়োজন করে।

তিনি ব‌লেন, মঙ্গলবার হয়তো খালেদা জিয়া জামিন পাবেন। তবে সরকার চেষ্টা করবে জামিন পাওয়ার পরও খালেদা জিয়া যেন কারাগার থেকে বের হতে না পারেন। সেই নীল নকশা তৈরি হচ্ছে।

গাজীপুর ও খুলনায় অনুষ্ঠেয় সি‌টি নির্বাচ‌নে প্রসঙ্গে তিনি ব‌লেন, যখন সরকার দেখতে পেয়েছে গাজীপুর সি‌টি নির্বাচ‌নে বিএন‌পির গণজোয়ার সৃষ্টি হয়েছে, তখনই আদালতের মাধ্যমে নির্বাচন স্থগিত করে দি‌য়ে‌ছে। অন্যদিকে নেতা-কর্মী‌দের গ্রেফতার করা হচ্ছে।

খুলনা ভ‌য়ের নগ‌রী‌তে পরিণত হয়েছে দাবি ক‌রে তিনি ব‌লেন, বিএন‌পি নেতা-কর্মী এবং এজেন্টদের বাড়ি বাড়ি পুলিশ গিয়ে হয়রানি করছে ভয়‌ দেখাচ্ছে। পাশাপাশি বিএনপির জয় ঠেকাতে মাঠে নেমেছে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

‌বিএন‌পির এই নেতা ব‌লেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে হবে সুষ্ঠু ও নিরপেক্ষ- খা‌লেদা জিয়া এই দাবি তোলার কার‌ণে আজ কারাগারে।

এ সময় কোটা বাতিল করে শিগগিরি প্রজ্ঞাপন জারি করতে আহ্বান জানান খন্দকার মোশাররফ।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী স্বেচ্ছা‌সেবক দলের সাবেক সহ-সভাপ‌তি আসাদুজ্জামান নেছার।

সারাবাংলা/এমএমএইচ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর