Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শ্রী কৃষ্ণের শিক্ষা বাঙালির সাম্প্রদায়িক বন্ধন আরও দৃঢ় করবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৫

ঢাকা: অবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, শ্রী কৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে।

আগামীকাল বুধবার (৬ সেপ্টেম্বর) শুভ জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রওশন এরশাদ এই বার্তা দেন।

বিরোধী দলীয় নেতা বলেন, শ্রীকৃষ্ণের একমাত্র লক্ষ্য ছিল সমাজে সাম্য ও ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন। আজীবন শান্তি, মানবপ্রেম ও ন্যায়ের পতাকা সমুন্নত রেখেছেন শ্রীকৃষ্ণ। সমাজ থেকে অন্যায়-অবিচার, অত্যাচার-নির্যাতন, জুলুম ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল তার মূল দর্শন।

রওশন এরশাদ আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের ঐতিহ্য। আবহমান কাল থেকে এ দেশের সব ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। এই ঐতিহ্য আমাদের অক্ষুণ্ন রাখতে হবে।

সনাতন ধর্মের গুরুত্ব অনুধাবন করে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন বলে উল্লেখ করেন রওশন এরশাদ। জন্মাষ্টমী উৎসব শ্রীকৃষ্ণের ভক্তদের তার জীবনাদর্শ অনুসরণ করতে আরও অনুপ্রাণিত করবে বলেও মন্তব্য করেন তিনি।

জন্মাষ্টমী উপলক্ষে দেশের সব নাগরিকের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন বিরোধী দলীয় নেতা।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জন্মাষ্টমী জন্মাষ্টমীর শুভেচ্ছা রওশন এরশাদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর