Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশি অভিযানের মধ্যে অপহৃত শিশুকে ফেলে গেল রাস্তায়

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে দু’দিন আগে অপহরণ করা সাড়ে তিন বছর বয়সী এক শিশু উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, এক নারী শিশুটিকে তুলে অজ্ঞাতস্থানে নিয়ে গিয়েছিল। পরে পুলিশের অভিযানের মুখে আবার ফেলে রেখে যায়। সেই নারীর পরিচয় শনাক্ত করে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় পুলিশ বক্সের পাশে ছেলেটিকে পাওয়া যায় বলে জানিয়েছেন চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. খাইরুল ইসলাম।

বিজ্ঞাপন

অপহরণের শিকার শিশু মো. আব্দুল্লাহ নগরীর চান্দগাঁও থানার মোহরা কুলাপাড়ার বাসিন্দা এক দুবাই প্রবাসীর সন্তান।

চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম সারাবাংলাকে জানান, সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০টার দিকে নিজ বাসার সামনে থেকে আব্দুল্লাহ অপহরণের শিকার হন। দুপুরে তার মা থানায় গিয়ে এ বিষয়ে অভিযোগ করে মামলা দায়ের করেন। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে যাচাই-বাছাইয়ের পর অভিযানে নামে পুলিশ।

ওসি বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, বাসার সামনে ছোট্ট একটি মাঠে খেলছিল আব্দুল্লাহ। বোরকা পরা এক মহিলা এসে তাকে নিয়ে দ্রুততার সাথে একটি ব্যাটারিচালিত ইজিবাইকে উঠে যায়। আমরা ইজিবাইকটিকে শনাক্ত করে জানতে পারি, সেটি লোকাল ইজিবাইক হিসেবে মোহরা এলাকায় ভাড়ায় যাত্রী পরিবহন করে। চালক ও অন্যান্য যাত্রীরা ওই নারীকে গার্মেন্টসকর্মী এবং আব্দুল্লাহকে তার ছেলে ভেবেছিলেন।’

গত দুই দিন চট্টগ্রামের বোয়ালখালী ও হাটহাজারী উপজেলা এবং নগরীর বিভিন্ন এলাকায় অভিযানের মুখে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে শিশুটিকে পাওয়া যায়।

বিজ্ঞাপন

ওসি খাইরুল ইসলাম বলেন, ‘ষোলশহর পুলিশ বক্সের পাশে আব্দুল্লাহ ঘোরাঘুরি করছিল। পুলিশ সদস্যরা সেটা দেখতে পেয়ে তাকে ডেকে কথা বলেন। এর মধ্যে খবর পেয়ে পাঁচলাইশ ও চান্দগাঁও থানা থেকে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে আব্দুল্লাহর মাও এসে ছেলেটিকে শনাক্ত করেন। আমাদের ধারণা, শিশুটিকে বিক্রির জন্য নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু আমাদের অভিযানের মুখে হস্তান্তর করতে না পেরে রেখে গেছে। আমরা পুলিশ বক্সের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করছি।’

ঘটনার সঙ্গে ওই নারী ছাড়া আর কেউ জড়িত কি না সেটাও তদন্ত করা হচ্ছে বলে জানান ওসি খাইরুল।

সারাবাংলা/আরডি/পিটিএম

অপহৃত শিশু টপ নিউজ পুলিশি অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর