Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাজেকে অপহরণের শিকার ঢাবি শিক্ষার্থী উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৩

অপহরণের শিকার ঢাবি শিক্ষার্থী দ্বীপিতা চাকমা

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটনকেন্দ্র সাজেক ভ্যালিতে যাওয়ার পথে অপহরণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী দ্বীপিতা চাকমাকে (২৪) উদ্ধার করেছে সাজেক থানা পুলিশ।

বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় দ্বীপিতা চাকমাকে উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন রাঙ্গামাটির পুলিশ সুপার (এসপি) মীর আবু তৌহিদ। তিনি জানান, অপহরণের শিকার ওই শিক্ষার্থীকে সাজেক ইউনিয়নের দাড়িপাড়া বুনো আদাম থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এসপি মীর আবু তৌহিদ বলেন, ‘সাজেক থানার সাজেক ইউনিয়নের দাড়িপাড়া বুনো আদাম এলাকা থেকে সাজেক থানা পুলিশ অপহরণের শিকার ঢাবি শিক্ষার্থীকে উদ্ধার করেছে। ওই শিক্ষার্থী পুলিশ হেফাজতে রয়েছেন। বেলা সোয়া ১২টার দিকে সাজেকে যাওয়ার পথে শিজকছড়া এলাকায় কয়েকজন দুষ্কৃতিকারী গাড়ি গতিরোধ করে তাকে অপহরণ করেছিল।’

আরও পড়ুন- সাজেকের পথে ঢাবি শিক্ষার্থী অপহরণ

এর আগে, বুধবার বেলা সোয়া ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিজকছড়া এলাকা থেকে দ্বীপিতা চাকমাকে অপহরণ করা হয়। দ্বীপিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তিনি স্নাতকোত্তর পর্যায়ে রয়েছেন। দ্বীপিতার গ্রামের বাড়ি পার্বত্য খাগড়াছড়ি জেলায়। তিনি খাগড়াছড়ি সদর উপজেলার বাসিন্দা স্মৃতেন্দু বিকাশ চাকমার মেয়ে।

এদিকে রাতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক বিজ্ঞপ্তিতে এ ঘটনার বিস্তারিত প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার সাজেক ভ্যালিতে ভ্রমণের উদ্দেশে ঢাবি লোকপ্রশাসন বিভাগের প্রভাষক মারুফ হাসান রুমীর নেতৃত্বে বিভাগের ৩৪ জন শিক্ষার্থী সাজেকের পথে রওনা দেন। দুপুর ১২টা ২০ মিনিটের দিকে সাজেকে শিজকছড়া নামক স্থানে শিক্ষার্থীদের বহনকারী গাড়ি (চাঁদের গাড়ি) যান্ত্রিক ত্রুটির কারণে থামলে হঠাৎ সেখানে ১০-১২ জন অজ্ঞাতনামা ‘পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসী’ উপস্থিত হয়ে গাড়িতে কোনো পাহাড়ি শিক্ষার্থী আছে কি না, তা জিজ্ঞাসা করে ও নিরীক্ষণ করে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময় পাহাড়ি শিক্ষার্থীর উপস্থিতি টের পেয়ে উপস্থিত শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালিয়ে তারা দ্বীপিতা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে রাঙ্গামাটি জেলা পুলিশের একাধিক টিম। অপহরণের ৬ ঘণ্টা পর দ্বীপিতাকে সাজেক থানার দাঁড়িপাড়া বুনো আদম নামক স্থান থেকে সুস্থ অবস্থায় উদ্ধার করে সাজেক থানা পুলিশ। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সারাবাংলা/টিআর

অপহরণের পর উদ্ধার টপ নিউজ ঢাবি শিক্ষার্থী দ্বীপিতা চাকমা শিক্ষার্থীকে অপহরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর