Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫১

পূর্ব ইউক্রেনের কোস্তিয়ানতিনিভকা শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ৩২ জন। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো টেলিগ্রামে হতাহতের এই সংখ্যা নিশ্চিত করেছেন। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনেস্কি এ ঘটনার জন্য রাশিয়াকে দায়ী করে টেলিগ্রাম পোস্টে নিন্দা জানিয়েছেন।

টেলিগ্রাম পোস্টে এ ঘটনাকে ‘শয়তানের ধৃষ্টতা, নির্লজ্জ পাপাচার এবং চরম অমানবিক’ বলে বর্ণনা করেছেন জেলেনস্কি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এই মুহূর্তে একটি সাধারণ বাজারে রাশিয়ান সন্ত্রাসীদের আক্রমণে ১৬ জন নিহত হয়েছেন। দোকানপাট, ওষুধের দোকান— এরা কোনো ভুল কিছু করেনি। দুর্ভাগ্যবশত, নিহত ও আহতের সংখ্যা বাড়তে পারে। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা।’

তিনি এসময় ‘রুশ অপশক্তিকে’ যত তাড়াতাড়ি সম্ভব পরাজিত করতে হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এদিকে ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শ্যামহিল জানিয়েছেন, নিহত ১৬ জনের মধ্যে এক শিশু রয়েছে। আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে সমস্ত পরিষেবা কাজ করছে। তিনি জানান, রুশ হামলায় একটি বাজারের দোকান, একটি ফার্মেসি ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যস্ত রাস্তায় বিস্ফোরণের সময় মানুষজন দোকানে ও ক্যাফেতে কেনাকাটা করছিলেন।

এ ঘটনার ব্যাপারে রাশিয়ার তরফ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য আসেনি।

ইউক্রেনে এমন এক সময় এই হামলা হয়েছে যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দুই দিনের এক অঘোষিত সফরে কিয়েভে অবস্থান করছেন। এই সফরে ইউক্রেনের জন্য আরও ১ বিলিয়ন মার্কিন ডলারের সহায়তা ঘোষণা করতে পারেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর