Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিবৃতি দানকারীরা ড. ইউনূসের মামলার বিচার নিয়ে কিছুই জানেন না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৫

কুষ্টিয়া: যারা ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে বিবৃতি দিয়েছেন তারা এই বিচারের সম্পর্কে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

তিনি বলেন, একটি স্বাধীন রাষ্ট্রে একজনার নামে আদালতে মামলা হয়ছে, বিচার চলছে, সেই বিচারের ব্যপারে অন্য দেশের কোন নাগরিক বা কোন কর্মকর্তারা কোন কথা বলতে পারেন না। এটা আসলে সরাসরি বিচার বিভাগের উপর নগ্ন হস্তক্ষেপ ছাড়া আর কিছুই নয়। যে সমস্ত ব্যক্তিরা এই সমস্ত বিবৃতি দিয়েছেন এটা আমাদের দেশের মানুষ মনে করে যে এই সমস্ত বিবৃতি অর্থ দিয়ে কেনা হয়েছে। কারণ ওই সমস্ত মানুষগুলো এই বিচার সম্পর্কে কিছুই জানেন না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। জটিল রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা ও কৃষকদের কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হানিফ।

হানিফ বলেন, ড. ইউনুসের বিরুদ্ধে তারই কর্মচারীরা তাদের নায্য পাওনা আদায়ের জন্য শ্রম আদালতে মামলা করেছেন। সেই মামলায় এখন বিচার চলছে। এই বিষয়টা না জেনে যারা সরকারকে দোষারোপ করে বক্তব্য দিচ্ছেন। তাতে স্পষ্ট বোঝা যাচ্ছে, সরকারকে চাপে ফেলে এই বিচারকাজ বন্ধ করার উদ্দেশ্যে টাকার বিনিময়ে বিবৃতি কেনা হয়েছে। এছাড়া আর কিছুই নয়।

আগামী ডিসেম্বরে বর্তমান সরকারের মেয়াদ শেষ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, মির্জা ফখরুল সাহেবের এতদিনে শুভবুদ্ধির উদয় হয়েছে। কথায় বলে না ‘গাধা পানি খাই ঘোলা করে খায়’ মির্জা ফখরুলের এখন সেই দশা হয়েছে। সবাই জানে এই সরকারের মেয়াদকাল আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা যতটুকো জানি আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী এই ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। স্বাভাবিকভাবে যখন নির্বাচন অনুষ্ঠিত হবে তখন তো বর্তমান সরকারের মেয়াদ এমনিতেই শেষ হয়ে যাবে। এটাতো নতুন কিছু নয়। এটা সাংবিধানিক প্রক্রিয়া।

হানিফ বলেন, মির্জা ফখরুল সাহেবরা গত দুই বছর ধরে বলছেন এই সরকারের সাথে কোনো জনগণ নেই সব জনগণ তাদের সঙ্গে। তাহলে এত দিন তারা সরকার বিরোধী আন্দোলন করে সফলতা পায়নি কেন? এখন আন্দোলনে ব্যর্থ হয়ে সকাল-বিকেল বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে।

মির্জা ফখরুল সাহেবদের সঙ্গে এত জনগণ আছে তাহলে তারা এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করে তার সফলতা অর্জন করতে পারি নাই কেন। তারা এখন আন্দোলনে ব্যর্থ হয়ে সকাল-বিকাল বিদেশী প্রভুদের কাছে ধরনা দিচ্ছে। তবে কোনো লাভ হবে না। কারণ বিদেশি প্রভুরা এই দেশের ক্ষমতা পরিবর্তন করতে পারবে না। এই দেশের ক্ষমতার উৎস জনগণ, তারা চাইলেই ক্ষমতার পরিবর্তন হবে।

এ সময় কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পার্থ প্রতিম শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ ড. ইউনূস ড. মুহাম্মদ ইউনূস মামলা মাহাবুবউল আলম হানিফ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর