Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত-শিবিরের ৪৬ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫২

ঢাকা: পুলিশের কর্তব্য কাজে বাধা, বেআইনি সমাবেশ ও ইট-পাটকেল নিক্ষেপের অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে গ্রেফতার জামায়াত-শিবিরের ৪৬ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শান্তা আক্তারের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, পুলিশ আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে আটক রাখার আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিদের মধ্যে রয়েছেন, শহিদুল ইসলাম রিপন, ফুয়াদ খা, আবু আক্কাস, হাসানুজ্জামান, হেলাল আহমেদ, আসাদুজ্জামান সোহেল, রফিকুল ইসলাম, আমানউল্লাহ, সাইদুর রহমান, আবু তাহের খান, নাইম, নাজমুল গাজী, তানভীর আহমেদ, জয়নাল আবেদীন, ওয়াজ করনী, মাইন উদ্দিন, তাহমিদ, কামাল হোসেন, জাহাঙ্গীর আলম, তুহিন, নেছার উদ্দিন, মাহফুজুর রহমান, জাহাঙ্গীর আলম, মাহিদুল ইসলাম, মজিবুল্লাহ, এমদাদুল হাসান, মোখলেছুর রহমান, রবিউল ইসলাম, মোসলে উদ্দিন, সালেহ আল ইমতিয়াজ।

জানা গেছে, ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮ টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে কাজলা পানির পাম্পের সামনে অবস্থান নেয়। দেশীয় অস্ত্র-শস্ত্র, ইট-পাটকেল, ককটেল নিয়ে সরকারবিরোধী উসকানি মূলত ও অবমাননাকর স্লোগান দিতে থাকে। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশ প্রতিবন্ধকতা সৃষ্টি না করার অনুরোধ জানায়।

তারা পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে।২/৩ টি গাড়ির গ্লাস ভাঙচুরসহ ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশের ওপর আক্রমণ করলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ওই ঘটনায় যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর রাশেদুল ইসলাম মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

কারাগার জামায়াত শিবির

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর