Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৫ কোটি মানুষের জন্য নিত্যপণ্যে ভর্তুকি দিতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৩

কুমিল্লা জেলা শাখা আয়োজিত সমাবেশের মঞ্চে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীসহ অন্যরা। ছবি: সংগৃহীত

কুমিল্লা: সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার কারণে নিত্যপণ্যের দামে মানুষ দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন লিবারেল ইসলামিক জোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী।

তিনি বলেন, একদিকে ডেঙ্গু, অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশছোঁয়া দামে মানুষ দিশেহারা। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ। তাই ভর্তুকি দিয়ে স্বল্পমূল্যে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের কমপক্ষে পাঁচ কোটি মানুষকে চাল, ডাল, আটা, তেল, পেঁয়াজ ও লবণ কেনার সুবিধা দিতে হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা টাউন হল ময়দানে কুমিল্লা জেলা বিএসপির উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএসপি চেয়ারম্যান। দেশবিরোধী ষড়যন্ত্র, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ও বাজার সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে এই সমাবেশ আয়োজন করা হয়।

সমাবেশে সাইফুদ্দীন মাইজভাণ্ডারী বলেন, কিছু অসাধু ব্যবসায়ীর সিন্ডিকেটের কারণে জনজীবন দুর্বিষহ। বাজারে জিনিসপত্রের আজ এক দাম, তো কাল আরেক দাম। যে পণ্য দুমাস আগে আমদানি হয়েছে, ডলারের দাম বাড়ার অজুহাতে আজ সেই পণ্যের দাম বাড়াচ্ছে অসাধু চক্র। এ অবস্থা থেকে জনগণ মুক্তি চায়। টাস্কফোর্স গঠন করে এই অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান তিনি।

বিএসপি চেয়ারম্যান বলেন, একটি গোষ্ঠী দেশের স্বার্থ বিকিয়ে বিদেশিদের সহায়তায় ষড়যন্ত্রের মাধ্যমে যেকোনো মূল্যে অশুভ শক্তিকে ক্ষমতায় আনতে চায়। জোর করে অনির্বাচিত কাউকে রাষ্ট্র ক্ষমতায় চাপিয়ে দিলে দেশের মানুষ মেনে নেবে না। গণতন্ত্র ও মানবাধিকারের নামে অন্য কারও হস্তক্ষেপ জনগণ মেনে নেবে না। যারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে, দয়া করে তারা আগে তাদের দেশের মানবাধিকার ও গণতন্ত্রের দিকে নজর দিক।

নির্বাচন নিয়ে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেন, সব রাজনৈতিক দলের আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার বিতর্কের অবসান ঘটিয়ে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করতে হবে। তবে তত্ত্বাবধায়ক সরকারের নামে অনির্বাচিত সরকার জনগণ আর দেখতে চায় না। যেভাবেই নির্বাচন হোক, তা সংবিধানের আলোকেই হতে হবে। নির্বাচনের পরিবেশ ঠিক থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) অংশগ্রহণ করবে ইনশাআল্লাহ।

সমাবেশে কুমিল্লা জেলা বিএসপি সভাপতি বাকী বিল্লাহ আল আযহারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মিছবাহুর রহমান চৌধুরী, জোটের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জনদলের (বিজেডি) চেয়ারম্যান মাহবুবুর রহমান জয়।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বর্তমানে দেশের রাজনৈতিক অস্থিরতায় স্বাধীনতাবিরোধী উগ্র জঙ্গীগোষ্ঠী আবারও দেশি-বিদেশি মহলের সহায়তায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি হয়ে উঠছে। এই মুহূর্তে তাদের বিরুদ্ধে জনগণের প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।

ড. ইউনূসের বিচার বন্ধ চেয়ে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তিত্বসহ নোবেলজয়ীদের বিবৃতিতে প্রসঙ্গে মিছবাহুর বলেন, দেশের বিচার ব্যবস্থার ওপর বিদেশিদের নগ্ন হস্তক্ষেপ কেনোভাবেই কাম্য নয়। ড. ইউনূসকে নিয়ে বিদেশিদের বিবৃতি ও আমাদের স্বাধীন বিচার ব্যবস্থায় হস্তক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কুমিল্লা জেলা বিএসপির সাধারণ সম্পাদ মো. হাবিবুর রহমান পায়েলের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলাদেশ বিএসপির ভাইস চেয়ারম্যান পীরজাদা মুফতী গোলাম মহিউদ্দিন লতিফী, এস এম সাহাব উদ্দিন, মো. মনির হোসেন, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, বিএসপির ভারপ্রাপ্ত মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল আজিজ সরকার, বাংলাদেশ জনদলের (বিজেডি) ভাইস চেয়ারম্যান মোখলেসুর রহমান হাবিব ও মহাসচিব সেলিম আহমেদ, কৃষক শ্রমিক পার্টি (কেএসপি) সিনিয়র যুগ্ম মহাসচিব ও লিবারেল ইসলামিক জোটের জনসংযোগবিষয়ক সম্পাদক মো. সোহেল সামাদ বাচ্ছুসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

কুমিল্লায় সমাবেশ বাংলাদেশ সুপ্রিম পার্টি বিএসপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর