Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার সঙ্গে জো বাইডেনের সেলফি

আন্তর্জাতিক ডেস্ক
৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৬

ভারতের নয়াদিল্লিতে জি২০ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে দিল্লির ভারত মন্ডপম সেন্টারে সম্মেলন শুরু হয়।

সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে কুশল বিনিময় করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় শেখ হাসিনা ও সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি তুলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তার তোলা সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বিজ্ঞাপন

শেখ হাসিনা ও জো বাইডেনের সেলফি তোলার সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তোনি ব্লিনকেনকে সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর হিসেবে এই সম্মেলনে যোগ দিয়েছেন।

এর আগে, শনিবার দিল্লির স্থানীয় সময় সকাল ১০টার দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী সম্মেলনস্থলে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে স্বাগত জানান।

প্রগতি ময়দানে ভারত মান্দাপাম কনভেনশন সেন্টারে গ্রুপটির ১৮তম শীর্ষ সম্মেলনের মাধ্যমে বছরজুড়ে চলা বিভিন্ন প্রক্রিয়া ও অনুষ্ঠানের চূড়ান্ত পরিণতি হতে চলেছে।

ভারতের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সম্মেলনে যোগ দিতে শুক্রবার দুপুরে নয়াদিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে পৌঁছার পর ভারতের রেলওয়ে ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোস প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। এদিন ভারতীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় সাড়ে ৭টা) লোক কল্যাণ মার্গের নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে দুই নেতা এক বৈঠক করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর