Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্ধ্যায় ঢাকায় আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট

সারাবাংলা ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আজ ঢাকা আসছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। এই দ্বিপাক্ষিক সফরে দু’টি যুক্তি সই হবে বলে জানা গেছে।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবেন প্রেসিডেন্ট ম্যাক্রো। এ সময় তাকে  স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এই সফরকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবেন প্রেসিডেন্ট ম্যাক্রো।

এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ফ্রান্সের প্রেসিডেন্ট। এছাড়া প্রধানমন্ত্রী আয়োজিত ভোজসভায়ও অংশ নেবেন তিনি। দুই নেতা দু’টি দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করবেন এবং তারা যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেবেন। আর প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে বিদায় জানাবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে ইউরোপ ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী কেথেরিন কলোন্নাসহ আরও অনেকে থাকবেন। এই সফরের মধ্যদিয়ে দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বিস্তৃত হবে এবং নতুন উচ্চতায় পৌঁছবে বলে আশা করছে বাংলাদেশ ও ফ্রান্স সরকার।

এর আগে, ২০২১ সালের নভেম্বরে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর আমন্ত্রণে ফ্রান্স সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এনএস

ইমানুয়েল ম্যাক্রো ফ্রান্স

বিজ্ঞাপন
সর্বশেষ

কামাল আহমেদ মজুমদার গ্রেফতার
১৯ অক্টোবর ২০২৪ ০১:৪০

সম্পর্কিত খবর