Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলি স্টেশনে ট্রেন অবরোধ, ১ ঘণ্টা পর প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৭

দিনাজপুর: উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগের অন্যতম রুট দিনাজপুরের হিলি রেলওয়ে স্টেশন। এই স্টেশন লাগোয়া ইমিগ্রেশন চেকপোস্ট ও দেশের দ্বিতীয় স্থলবন্দর রয়েছে। তবে দীর্ঘদিন থেকে স্টেশনটিতে স্টেশন মাস্টার ও ঢাকাগামী ট্রেনের স্টপেজ না থাকায় ক্ষোভে স্থানীয়রা রেলপথ অবরোধ করে মানববন্ধন করেছে।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে হিলি রেলওয়ে স্টেশনে রাজশাহী থেকে চিলাহাটির উদ্দেশে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি প্রায় ১ ঘণ্টা ২০ মিনিট অবরোধ করে রাখে স্থানীয়রা। পরে রেল কর্তৃপক্ষের আশ্বাসে প্রত্যাহার করে নেওয়া হয় অবরোধ।

বিজ্ঞাপন

আগামী ১ মাসের মধ্যে রেলওয়ে স্টেশনটির আধুনিকায়ন, ঢাকাগামী ট্রেনের স্টপেজ ও ভারত থেকে আমদানিকৃত পণ্য খালাস কার্যক্রমের অনুমতি না দিলে অনিদিষ্টকালের জন্য রেলপথ অবরোধ করার ঘোষণা দেন স্থানীয়রা। রেলপথ অবরোধ ও মানববন্ধনে স্থানীয় মুক্তিযোদ্ধা, হিলি নাগরিক কমিটি ও শিক্ষার্থীসহ স্থানীয়রা অংশগ্রহণ করেন।

স্থানীয়রা মুক্তিযোদ্ধারা প্রখর রোদে রেলপথে শুয়ে থেকে দাবি জানান, দ্রুত স্টেশনটির অবকাঠামো উন্নয়নসহ সকল ট্রেনের স্টপেজ দেওয়ার। এটি বাস্তবায়ন না হলে রেলপথে শুয়ে থেকে আমরণ অনশনের ঘোষণা দেন।

এসময় বক্তারা বলেন, হিলি রেলওয়ে স্টেশনে বঙ্গবন্ধু এসেছিলেন এবং ভাষণ দিয়েছেন তারপরও কেন এতো অবহেলা। বর্তমানে বাংলাদেশের সব সীমান্তের চেয়ে নিরাপদ ও চোরাচালানমুক্ত সীমান্ত এখন হিলি। স্টেশন এলাকায় বিজিবির টহল, সিসিটিভি ক্যামেরা ও বড় প্রাচীর থাকার পরেও কেন নিরাপত্তার অজুহাতে অবহেলিত হিলি রেলওয়ে স্টেশন। সরকারের কাছে অনুরোধ, দ্রুত এই স্টেশনটি আধুনিকায়নসহ সকল ট্রেনের স্টপেজ দেওয়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

হিলি রেলওয়ে স্টেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর