Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুনের মামলায় ৩ ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আনোয়ারায় এক যুবককে খুনের মামলায় তিন ভাইকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম ৭ম অতিরিক্ত জেলা দায়রা জজ আ স ম শহিদুল্লাহ কায়সারের আদালত এই রায় দেন।

দণ্ডিত তিনজন হলেন- হারুন রশিদ (৪০), জাহেদ হোসেন টুন্টু (৩২) ও আনোয়ার হোসেন (৩৬)। তারা সবাই আনোয়ারা উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের শিলাইগড়া গ্রামের মৃত আলি আহমেদের ছেলে।

মামলার নথিপথ পর্যালোচনা করে জানা যায়, ২০১৩ সালের ১ জুলাই মো. শাহেদের বাড়ির পাশের বিলে আসামি জাহেদ হোসেন ভাসা জাল বসিয়ে মাছ ধরতে গেলে তাকে শাহেদ বাধা দেয়। এই নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে জাহেদ মোবাইলে কল দিয়ে তার দুই ভাই হারুণ ও আনোয়ারকে ডেকে আনে।

এরপর তারা একসঙ্গে ধারালো কিরিচ, দা ও লোহার রড দিয়ে শাহেদের উপর হামলা করে। এক পর্যায়ে হারুন দা দিয়ে শাহেদের মাথায় কোপ দেয়। এরপর শাহেদের চিৎকারে তার স্বজনরা এসে তাকে উদ্ধার করে প্রথমে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তার অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানোর জন্য নির্দেশ দেয়।

পরদিন চিকিৎসাধীন অবস্থায় চমেক হাসপাতালে শাহেদের মৃত্যু হয়। এ ঘটনায় সেদিনই তিন ভাইকে আসামি করে আনোয়ারা থানায় শাহেদের চাচা মো. ইউনুছ একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০১৬ সালের ২০ জানুয়ারি আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

জেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহাব উদ্দিন সারাবাংলাকে জানান, রাষ্ট্রপক্ষে ১০ জনের সাক্ষ্যে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় হারুন ছাড়া বাকি দুইজন আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর