Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতে রঙিন শার্ট খুলে সাদা শার্ট পরলেন বিএনপির নেতা-কর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২১

ঢাকা: ঢাকার জজকোর্ট অঙ্গনের দোকানগুলোতে মুহূর্তের মধ্যে সাদা শার্ট বিক্রি হয়ে যায়। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় আত্মসমর্পণকে কেন্দ্র করে এ ঘটনা দেখা যায়।

রোববার (১০ সেপ্টেম্বর) হাইকোর্টের নির্দেশে আমান ঢাকার বিশেষ জজ আদালত-১ এ আত্মসমর্পণ করবেন। এমন খবরে সকাল থেকেই আদালত প্রাঙ্গণে জমা হতে থাকেন বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

তবে এজলাস কক্ষে আইনজীবী ছাড়া অন্যদের প্রবেশ সীমিত হওয়ায় নেতা-কর্মীরা সকাল থেকেই ঢাকা জজকোর্টের শার্টের দোকান থেকে সব সাদা শার্ট কিনে ফেলে। জজ কোর্টের অলিগলি এমনটি আদালত অঙ্গণে তারা তাদের রঙিন শার্ট খুলে সাদা শার্ট গায়ে দিতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ অঙ্গনে সাদা শার্টের ভুয়া আইনজীবীতে ভরে যায়। তারা শার্ট পরিবর্তন করলেও প্যান্ট পরিবর্তন না করায় জিন্সের প্যান্ট কিংবা কালো ছাড়া রঙিন প্যান্টের উপর সাদা শার্ট পরেন তারা।

জজ কোর্টে নিয়মিত প্র্যাকটিস করেন এমন কয়েকজন আইনজীবী জানান, রোববার সকাল ১১টার মধ্যেই কোর্ট অঙ্গনের ৫টি অস্থায়ী দোকান হতে প্রায় ৬০০-৭০০ সাদা শার্ট বিক্রি হয়ে যায়। সাড়ে ১১টার পর তাদের দোকানে কোনো শার্ট না থাকায় তারা দোকান গুটিয়ে চলে যায়। বিকেলে অনেকেই ভ্রাম্যমাণ দোকানে শার্ট কিনতে গিয়ে অনেক আইনজীবী ফেরত আসেন।

এদিন দুপুর ১২টা ২০ মিনিটে আদালতে আসেন আমান। এর আগে, পুলিশ বিষয়টি টের পেয়ে সকাল ১১টার দিকে তাদের আদালত অঙ্গন ত্যাগ করতে অনুরোধ করা হয়। কিন্তু তারা না শুনলে পুলিশ বাঁশি ও লাঠিচার্জ করলে মুহূর্তেই আদালত অঙ্গন ফাঁকা হয়ে যায়। এরপর আমান আদালতে এসে আত্মসমর্পন করে জামিন চান।

দুপুর সোয়া ১টার দিকে শুনানি শেষে ঢাকার ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আবুল কাশেমের আদালতে জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে জেলকোড অনুযায়ী প্রথম শ্রেণির ডিভিশনের আদেশ দেন।

সারাবাংলা/এআই/এনএস

আমান উল্লাহ আমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর