Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাটি খুঁড়তে গিয়ে মিলল মানুষের হাড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৩

জয়পুরহাট: জেলার পাঁচবিবি উপজেলার ধরঞ্জী বাজার এলাকায় একটি বাড়ির গোসলখানা নির্মাণের জন্য জায়গা খুঁড়তে গিয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ পাওয়া গেছে। একইসঙ্গে চামড়ার একটি বেল্টও পাওয়া গেছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক এ তথ্য জানান। এর আগে, গতকাল শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধরঞ্জী গ্রামের মাসুদ রানার ছেলে নাঈম হোসেন (২২) নামের এক তরুণ গত ২২ এপ্রিল থেকে নিখোঁজ রয়েছে। ওইদিন রাত ৮টার দিকে ধরঞ্জী বাজারে যাওয়ার পর আর তিনি বাড়ি ফেরেননি। অনেক খোঁজাখুঁজির পর স্বজনরা তাকে না পেয়ে ২৫ এপ্রিল তার মামা ওহেদুল ইসলাম পাঁচবিবি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এলাকাবাসীর ধারণা এটি তারই লাশ হতে পারে। হত্যার পর তাকে ফাকা স্থানে হয়তো পুঁতে রাখা হয়েছিল।

তবে পুলিশ জানিয়েছে, উদ্ধার করা লাশটির ডিএনএ পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর এর সঠিক পরিচয় নিশ্চিত হওয়া যাবে।

পুলিশ ও গ্রামবাসী জানান, বাড়ির মালিক সামছুল ইসলাম দু’জন রাজমিস্ত্রী ও নির্মাণ শ্রমিক দিয়ে বাড়ির নির্মাণ কাজ করছিলেন। গোসলখানা নির্মাণের জন্য গতকাল শনিবার বিকেলে বাড়ির সঙ্গে ফাঁকা স্থানে একজন নির্মাণ শ্রমিক খুঁড়তে গিয়ে কোদালের সঙ্গে প্রথমে একটি বেল্ট উঠে আসে, সঙ্গে দুর্গন্ধও বের হয়। বিষয়টি বাড়ির মালিককে জানালে তিনি থানায় খবর দেন। পরে পুলিশ এসে জায়গাটি খুঁড়ে গলিত লাশ উদ্ধার করেন।

নির্মাণ শ্রমিক রবিউল ইসলাম জানান, গোসলখানা নির্মাণের জায়গায় লাউ, কুমড়া ও পুঁইশাকের গাছ ছিল। জায়গাটি বাঁশের কঞ্চি দিয়ে ঘেরা ছিল। পরিষ্কার করার পর জায়গাটি দেবে যায়। পরে কোদাল মারলে একটি বেল্ট বের হয়ে আসে। এরপর চরম দুর্গন্ধ ছড়ায়। বিষয়টি হেডমিস্ত্রীকে জানালে তিনি এসে কোদালের কোপ দেওয়া মাত্র আরও বেশি গন্ধ বের হয়। তখন বাড়িওয়ালাকে অবগত করলে তিনি থানায় খবর দেন। পরে পুলিশ এসে সেখান থেকে মৃত ব্যক্তির গলিত লাশ থেকে বেশকিছু হাড় উদ্ধার করেন।

পাঁচবিবি থানার ওসি জাহিদুল হক বলেন, খবর পেয়ে রাত ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে একটি বেল্ট ও বেশ কিছু হাড় উদ্ধার করা হয়েছে। এর নমুনা ফরেনসিক বিভাগে পাঠানো হবে। রিপোর্ট পেলে লাশটির সঠিক পরিচয় জানা যাবে।

সারাবাংলা/এসকে/এনএস

জয়পুরহাট মানুষের হাড়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর