Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিবি ও বিজিপি’র কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫২

কক্সবাজার: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বডার্র গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কক্সবাজারের ৩৪ বিজিবি ব্যাটালিয়ন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বৈঠকে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনাসহ দুই বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক আস্থা বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়।

সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখাসহ ভবিষ্যতে সীমান্ত এলাকায় যেকোনো ঘটনা ঘটলে তা সঙ্গে সঙ্গে পরস্পরকে অবগত করা এবং আলোচনার মাধ্যমে তা সমাধান করার বিষয়ে উভয় অধিনায়ক একমত পোষণ করেন বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

সৌজন্য সাক্ষাতে ২০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কক্সবাজারের ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী। আর মিয়ানমারের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির ২ নম্বর বিজিপি’র অধিনায়ক লে. কর্নেল কিয় নাইং সোই।

সারাবাংলা/ওএফএইচ/এনএস

কক্সবাজার বিজিপি বিজিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর