Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজেএফবির প্রকাশনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপেন্ডন্ট
১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৯

ডিজেএফবির প্রকাশনার মোড়ক উন্মোচন করছেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

ঢাকা: পরিকল্পনা কমিশন ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) দায়িত্বপ্রাপ্ত সাংবাদিকদের সংগঠন ডেভলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) প্রকাশনা ‘স্টেট অব দ্য ডেভেলপমেন্ট: ইমপ্যাক্ট অব মেগা প্রজেক্টস’-এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের শুরুতেই প্রকাশনাটির মোড়ক উন্মোচন করা হয়। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়।

ডিজেএফবি সভাপতি হামিদ-উজ-জামানের পক্ষে বইটি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ সময় তিনি ডিজেএফবি সম্পর্কে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনাকে অবহিত করেন।

ডিজেএফবির প্রকাশনা হাতে পরিকল্পনামন্ত্রী ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অন্যরা। ছবি: সারাবাংলা

বৈঠক শেষে ব্রিফ্রিংয়ের সময় আবারও বইটির প্রকাশনা অনুষ্ঠান হয়। এ সময় পরিকল্পনামন্ত্রী বলেন, ‘ডিজেএফবির প্রকাশনা হাতে নিয়ে প্রধানমন্ত্রী আনন্দিত হয়েছেন। তিনি (প্রধানমন্ত্রী) ডিজেএফবিকে ধন্যবাদ জানিয়েছেন। সংগঠনের নেতাদেরও খুঁজেছিলেন তিনি।’

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিকল্পনা সচিব সত্যজিত কর্মকার, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচির ড. শাহনাজ আরেফিন, আইএমইডি সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন এবং পরিকল্পনা কমিশনের সদস্যরা (সচিব) উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেজে/এনএস

ডিজেএফবি ডিজেএফবির প্রকাশনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর