Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করবে সিটি করপোরেশন: ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৯

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম রেজা বলেন, আমরা কিছু দিন পর পর ঢাকা শহরে আগুন লাগার ঘটনা প্রত্যক্ষ করছি। আগুন যাতে আমাদের আর ক্ষতি করতে না পারে সে জন্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আগুন থেকে নিরাপদে থাকতে চাই।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে অনেক ক্ষতি হয়ে গেছে, অনেক সম্পদ বিনষ্ট হয়েছে। আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের তালিকা করার উদ্যোগ নিচ্ছি। আমরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবো এবং তাদের সিটি করপোরেশনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।’

অন্যদিকে ঢাকা জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করে বলেছেন, এ ঘটনায় তদন্তে কমপক্ষে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হবে।

বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মার্কেটটিতে আগুন লাগে। ৩টা ৪৩ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায় ৩টা ৫২ মিনিটে। একে একে সেখানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। সকালে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও বিজিবি সদস্যরাও সেখানে কাজ করতে শুরু করেন।

এরপর বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম চৌধুরী।

আগুন লাগার খবরে ভোর থেকেই মার্কেটের দিকে ছুটে যেতে থাকেন ব্যবসায়ীরা। তারা বলছেন, বৃহস্পতিবার মার্কেটের সাপ্তাহিক বন্ধের দিন। ফলে আগের দিন সবাই মার্কেট ছেড়েছেন সেভাবেই। বৃহস্পতিবার সকাল বা ভোরের দিকে কোনো ব্যবসায়ীরই মার্কেটে আসার সম্ভাবনা ছিল না। এমন সময়েই আগুন লাগে মার্কেটে। প্রায় সাড়ে ৩৫০ দোকানে লাগা আগুনে কয়েক শ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তার।

সারাবাংলা/কেআইএফ/ইআ

টপ নিউজ মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর