Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হক বেকারি থেকে কৃষি মার্কেটে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৬

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুনের সূত্রপাত হয়েছে কাঁচা বাজারের প্রবেশমুখে থাকা হক বেকারি থেকে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মার্কেটের নতুন কাঁচাবাজার মালিক সমিতির অফিস সহকারী মুশফিকুর রহমান লিটন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘রাত ৩টার দিকে নিরাপত্তাকর্মী এসে আমাকে জানান, হক বেকারি থেকে ধোঁয়া বের হচ্ছে। সঙ্গে সঙ্গে আমি ছুটে গেলাম। গিয়ে দেখি আগুন ধরে গেছে। পরে অফিসে এসে ফায়ার সার্ভিসকে ফোন দিই। কিন্তু তারা কল ধরেনি। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে তারা বলে, আমরা তথ্য পেয়েছি। গাড়ি পাঠাচ্ছি। এর আধাঘন্টা পর দুটি ছোট গাড়ি আসে। ততক্ষণে আগুন ছড়িয়ে পড়ে। তবে পরে যে পাঁচ-সাতটা গাড়ি এসেছে সেগুলো আগে এলে ক্ষতি কম হতো।’

বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে ধারণা করে মুশফিক বলেন, ‘আগুনের সূত্রপাত বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হতে পারে। গাড়ি এলে আগুনটা হয়তো কম ছড়াতো। এ ছাড়া পানিরও তীব্র সংকট ছিল।’

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে মোহাম্মদপুর কৃষি মার্কেটে লাগা আগুন। এর আগে, বুধবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর অগ্নিনির্বাপণ সাহায্যকারী দল। বিজিবি ও আনসার সদস্যরাও পুলিশের সাথে নিরাপত্তা রক্ষায় কাজ করে।

আগুনে মার্কেটের প্রায় পাঁচ শতাধিক দোকান পুড়ে গেছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা।

সারাবাংলা/ইউজে/ইআ

মোহাম্মদপুর কৃষি মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর