Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পূজায় মণ্ডপ না বাড়ানোর আহ্বান, ফেসবুক-ইউটিউবে থাকবে নজরদারি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: গত বছর দেশে মোট ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে দুর্গাপূজা করা হয়। চলতি বছর মোট পূজা মণ্ডপের সংখ্যা ৩২ হাজার ৪০৭টি। সে হিসাবে এবার মণ্ডপ বেড়েছে ২৩৯টি। এই সংখ্যাইতে মণ্ডপ সীমাবদ্ধ রাখার জন্য হিন্দু সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী জানিয়েছেন, নিরাপত্তা নিশ্চিত করার জন্যই মণ্ডপের সংখ্যা সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে। পাশাপাশি গুজব ঠেকাতে ফেসবুক-ইউটিউবে নজরদারি বাড়ানোর নির্দেশও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলাসংক্রান্ত সভা শেষে ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আগামী ২১ থেকে ২৪ অক্টোবর দুর্গাপূজা হবে। প্রতি বছরই পূজার মণ্ডপ বাড়ছে। এবারও তারা আরও বাড়াবে বলে আমাদের কাছে খবর আসছে। আমরা তাদের বলেছি, পূজামণ্ডপ গত বছর যে পরিমাণ ছিল, তাতেই যেন সীমাবদ্ধ রাখা হয়। আর না বাড়ানোর জন্য অনুরোধ করেছি। তারা বলেছেন, তারা চেষ্টা করবেন।

পূজামণ্ডপগুলো আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা বলেছি তারা যেন প্রতিটি পূজা মণ্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী রাখে। আমাদের দুই লাখ আনসার সেখানে মোতায়েন থাকবে।

জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কোনো পূজা মণ্ডপ থেকে সহযোগিতার জন্য কল গেলে যেন তাৎক্ষণিক সহায়তা দেওয়া হয়, সে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান আসাদুজ্জামান খান কামাল। বলেন, পূজামণ্ডপ যেন বিশেষভাবে দেখা হয়, সেটি তাদের বলে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, এবার পূজা মণ্ডপে সিসি ক্যামেরার সঙ্গে আইপি ক্যামেরাও সংযুক্ত করতে বলা হয়েছে। ফেসবুক ও ইউটিউবে যেন কেউ গুজব না ছড়াতে পারে, সেজন্য বিশেষ নজরদারি করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। পুলিশ সদর দপ্তর ও জেলা পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষ থাকবে।

সারাবাংলা/জেআর/টিআর

আসাদুজ্জামান খাঁন কামাল দুর্গাপূজা পূজা মণ্ডপ স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর