Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্পে ২ খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৩

রোহিঙ্গা ক্যাম্প। সারাবাংলা ফাইল ছবি

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সশস্ত্র সংগঠন আরসা ও আরএসওর মধ্যে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। একই সংঘর্ষে আরও কয়েকজন আহতও হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উখিয়া উপজেলার কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমের পাহাড়ে এ সংঘর্ষ ঘটে।

নিহতদের মধ্যে একজনের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে মর্গে রয়েছে। তার নাম শামসুল আলম (২৩)। তিনি উখিয়া উপজেলার কুতুপাল ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক জি-৯-এর মোহাম্মদ হোসেনের ছেলে।

নিহত আরেকজন উখিয়া উপজেলার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তবে তার নাম-পরিচয় সুনির্দিষ্টভাবে পুলিশ জানাতে পারেনি। আহতদের নাম-পরিচয়ও জানা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শেখ মোহাম্মদ আলী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটেছে বলে জানা গেলেও কী কারণে ও কেন এই সংঘর্ষ, তা নিশ্চিত হওয়া যায়নি। নিহতের একজনের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে। আরেকজনের মরদেহ রোহিঙ্গা ক্যাম্পে রয়েছে। খবর পেয়ে পুলিশের একটি দল মরদেহ উদ্ধারের ক্যাম্পে গেছে। ফেরার পর বিস্তারিত জানা যাবে। নিহতদের নাম-পরিচয়ও এখনো জানা যায়নি।

নিহত শামসুল আলমের ছোট বোন হাসিনা বেগম জানান, আরসার লোকজন ভোরে ক্যাম্প থেকে তার ভাইকে ডেকে আরসার সঙ্গে লড়াই করতে পাহাড়ে নিয়ে যায়। বিকেলে তারা জানতে পারেন, তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালে দায়িত্বরত পুলিশের তথ্য অনুযায়ী, এ ঘটনায় আরও একজনকে গুরুতর আহত অবস্থায় আনা হয়েছিল। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শামসুল আলমের মরদেহ মর্গে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রোহিঙ্গা ক্যাম্পের এক কমিউনিটি নেতা বলেন, আরএসও নেতা মৌলভী রহিমুল্লাহ উল্লাহ ও আরসা নেতা নবী হোসেন গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের সংখ্যা দুজনের বেশি বলে খবর পাওয়া যাচ্ছে, যাদের মরদেহ পাহাড়ে আরসার আস্তানায় রয়েছে।

সারাবাংলা/টিআর

আরসা টপ নিউজ রোহিঙ্গা ক্যাম্প রোহিঙ্গা খুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর