Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানবিক সহায়তা নিয়ে লিবিয়ায় বাংলাদেশের বিমান

স্টাফ করেসপেন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৫

ঢাকা: লিবিয়ার দুর্যোগ-কবলিত মানুষের জন্য মানবিক সহায়তা বহনকারী বিমানটি লিবিয়ায় পৌঁছেছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সাড়ে তিনটার দিকে লিবিয়ার বেনগাজিতে বিমানটি পৌঁছায়।

পরে লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল হাসনাত সেদেশের মানবিক ত্রাণ সংস্থার বোর্ডের সদস্য ইসা আল ফাল্লার কাছে সহায়তা হস্তান্তর করেন।

এর আগে, ১৪ সেপ্টেম্বর রাত নয়টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান ত্রাণ সামগ্রী ও ওষুধ নিয়ে লিবিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যায়। ত্রাণ পৌঁছে দিয়ে বিমানটি আগামী ১৭ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে মানবিক সহায়তা পাঠানোর জন্য মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং সশস্ত্র বাহিনী বিভাগের সঙ্গে সমন্বয় করে।

 

মানবিক সহায়তা হিসেবে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে পাঠানো সামগ্রীর মধ্যে রয়েছে প্রয়োজনীয় শুকনো খাবার, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট ও জরুরি জীবনরক্ষাকারী ওষুধ। এ ছাড়াও সেনাবাহিনী থেকে প্রয়োজনীয় ওষুধ ও অন্যান্য চিকিৎসাসামগ্রী বিমানে করে লিবিয়াতে পাঠান হয়েছে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর