Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে ময়মনসিংহে গণ অনশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩১

ময়মনসিংহ: সাম্প্রদায়িক সহিংসতা চিরতরে বন্ধসহ ২০১৮ সালের সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

ময়মনসিংহ নগরীর রেলওয়ের কৃষ্ণচূড়া চত্বরে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল-সন্ধ‍্যাব্যাপী এই কর্মসূচি হয়। ঐক্য পরিষদের জেলা ও মহানগর শাখা কর্মসূচির আয়োজন করে।

এ সময় বক্তারা বলেন, ‘সংখ্যালঘু সুরক্ষা, বৈষম্য বিলোপ ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন করতে হবে। জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন করতে হবে। অর্পিত সম্পত্তি প্রত‍্যার্পণ আইন যথাযথ বাস্তবায়ন করতে হবে। পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন করতে হবে। সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করতে হবে।’

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি অ্যাডভোকেট বিকাশ রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ব্যবসায়ী নেতা শংকর সাহা, মহানগর সভাপতি অ্যাডভোকেট প্রশান্ত দাস চন্দন, জেলা সাধারণ সম্পাদক ডা. সুজিত বর্মণ, মহানগর সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায়, সদর উপজেলা সাধারণ সম্পাদক অধ‍্যাপক জুয়েল রায় চৌধুরী, কৃষিবিদ অসিত কুমার মজুমদারসহ অনেকে।

সারাবাংলা/এমও

গণ অনশন নির্বাচনী প্রতিশ্রুতি ময়মনসিংহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর