Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভার্চুয়াল মুদ্রার নামে ৩০০ কোটি টাকা আত্মসাৎ, ২ যুবক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৪

রাজশাহী: রাজশাহীতে ভার্চুয়াল মুদ্রা ব্যবসার নামে প্রতারণা করে প্রায় ৩০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে নগরীর তেরখাদিয়া ও নিউমার্কেট এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন— নুরুন্নবী পলাশ (৩৩) ও মিনারুল হক মিঠু (৩৪)। নুরুন্নবী পলাশের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার কদমতলি গ্রামে। তিনি রাজশাহী নগরীর তোরখাদিয়া স্টেডিয়ামের পশ্চিমে গ্রিন টাওয়ারের নবম তলায় বসবাস করেন। আর মিনারুল হক মিঠুর বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলার খোদ্দকাছুটিয়া গ্রামে। তিনিও রাজশাহীতে থাকেন। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে তাদের বিরুদ্ধে অন্তত ১০টি প্রতারণার মামলা আছে।

এ বিষয়ে এসআই গোলাম মোস্তফা জানান, বিটকয়েন ব্যবসার নামে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বেশ কিছু লোকের কাছ থেকে নূরনবী পলাশ ও তার সহযোগীরা প্রায় ৩০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ভুক্তভোগীরা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে অন্তত ১০টি মামলা করেছেন। বোয়ালিয়া থানাতেও একটি মামলা হয়। গত ১৩ সেপ্টেম্বর মামলাটি করেন চাঁপাইনবাবগঞ্জের আনোয়ার হোসেন নয়ন নামের এক ব্যক্তি। মামলায় নুরুন্নবী পলাশ, মিনারুল হক মিঠু ও আনারুল ইসলাম জয় নামের আরেকজনকে আসামি করা হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে বোয়ালিয়া ও রাজপাড়া থানা-পুলিশ যৌথভাবে অভিযান চালায়। পলাশকে গ্রেফতার করে হয়েছে তেরখাদিয়া স্টেডিয়ামের পশ্চিমে গ্রিন টাওয়ারের নবম তলা থেকে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পরে নিউমার্কেট এলাকা থেকে মিঠুকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এসআই।

সারাবাংলা/এমই/এনএস

ভার্চুয়াল মুদ্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর