Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাটোর-৪ উপনির্বাচনে নৌকা পেলেন সিদ্দিকুর রহমান পাটোয়ারী

সিনিয়র করেসপন্ডেন্ট 
১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৭

ঢাকা: নাটোর-৪ উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। সভা শেষে দলের দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নাটোর-৪ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশায় ১৭জন নেতা মনোনয়ন ফরম জমা দেন।

নাটোরের বর্ষীয়ান নেতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুসের মৃত্যুতে আসন শূন্য হওয়ায় এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আব্দুল কুদ্দুস ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছিলেন। সর্বশেষ তিনি নাটোর-৪ আসনের সংসদ সদস্য এবং দ্বিতীয়বারের মতো নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। গত ৩০ আগস্ট রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দলীয় সূত্র জানায়, প্রয়াত আব্দুল কুদ্দুসের পরিবারের সদস্য হিসেবে তার মেয়ে জেলা আওয়ামী লীগের সদস্য কোহেলী কুদ্দুস মনোনয়ন ফরম জমা দেন। তাই কুদ্দুসের উত্তরসূরি হিসেবে কে মনোনয়ন পেতে যাচ্ছেন তা নিয়ে স্থানীয় রাজনীতিতে নানামুখী গুঞ্জন ছিল।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২৩ সেপ্টেম্বর। ২৪ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর। ভোট গ্রহণ হবে ১১ অক্টোবর।

সারাবাংলা/এনআর/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর