Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনির নিরাপদ আশ্রয়স্থল হতে পারে না’

সারাবাংলা ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০৯

ঢাকা: মার্কিন রিপাবলিকান কংগ্রেসম্যান অ্যান্থনি পি ডি’ এসপোসিটো বলেছেন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীর মতো কোনো বড় অপরাধী বা মানবাধিকার লঙ্ঘনকারীর জন্য নিরাপদ আশ্রয়স্থল হতে পারে না।

তিনি আরও বলেন, ক্যাপিটল হিলে ফিরে যাওয়ার পর, আমি আমার সহকর্মীদের, স্টেট ডিপার্টমেন্ট ও হোমল্যান্ড ডিপার্টমেন্টের সাথে কথা বলব। বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী কীভাবে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন, তা আমি জিজ্ঞাসা করব।

বিজ্ঞাপন

হোমল্যান্ড সিকিউরিটি সম্পর্কিত মার্কিন কংগ্রেস কমিটির সদস্য এবং জরুরি ব্যবস্থাপনা ও প্রযুক্তিবিষয়ক সাব-কমিটির চেয়ারম্যান অ্যান্থনি নিউইয়র্কে একটি মতবিনিময় সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) এখানে প্রাপ্ত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশ প্রবাসীদের সংগঠন ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) লং আইল্যান্ডের একটি পার্টি হলে এ সভার আয়োজন করে।

সভায় কংগ্রেসম্যান বলেন, ‘মাতৃভূমির বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন অপপ্রচারে বাংলাদেশি প্রবাসীদের উদ্বেগ-উৎকণ্ঠা দেখে আমিও বিচলিত হয়ে পড়ি। কারণ, আমার নির্বাচনি এলাকার অনেক মানুষই বাংলাদেশি আমেরিকান।’

‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’র অন্যতম সংগঠক সাংবাদিক লাবলু আনসার সভায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাশেদ চৌধুরীর প্রসঙ্গ তোলেন। এর জবাবে কংগ্রেসম্যান উল্লেখ করেছেন যে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অ্যাটর্নি জেনারেল বিল বারকে বিষয়টি দেখতে বলেছিলেন। ট্রাম্প ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনে হেরে যাওয়ার কারণে এ বিষয়ে কোনো অগ্রগতি হয়নি। তিনি রাশেদ চৌধুরী ইস্যুতে বাংলাদেশি আমেরিকানদের প্রতি তাকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহের আহ্বান জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

খুনি জাতির পিতা বঙ্গবন্ধু রাশেদ চৌধুরী শেখ মুজিবুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর