Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রিসে বন্যায় বাড়ি ভেসে নবদম্পতির মৃত্যূ

আন্তর্জাতিক ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫৫

গ্রিসে বন্যায় একটি বাড়ি ভেসে গিয়ে কানাডার নবদম্পতি মারা গেছেন। মৃত ওই দম্পতি হানিমুনে গ্রিসের ওই বাড়িতে উঠেছিলেন। খবর বিবিসি।

দেশটির মাউন্ট পেলিওনের কাছে পোটিস্টিকার রিসোর্টে অবস্থিত তাদের বাড়িটি সমুদ্রে ভেসে যায়। গত ৬ সেপ্টেম্বর ঘূর্ণিঝড় ড্যানিয়েল আঘাতে সেখানে আকস্মিক এই বন্যায় দেখা দেয়।

এর আগে, ওই বাড়ির মালিক থানাসিস সামারাস বলেছিলেন, নবদম্পতি অস্ট্রিয়ার গ্রাজ থেকে এসেছিলেন। তবে এই দম্পতির নাম প্রকাশ করা হয়নি। ডিএনএ পরীক্ষা তাদের পরিচয় যাচাই করেছে বলে জানিয়েছে অস্ট্রিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

ঘটনার ১০ দিন পর গ্রিসের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে আমাদের দুই অস্ট্রিয়ান নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে হয়েছে।

তিনি আরও বলেন, ‘ডিএনএ রিপোর্ট দেখে নিখোঁজ দুই ব্যক্তির পরিচয় নিশ্চিত করা হয়েছে। এই কঠিন সময়ে পরিবার এবং শোকাহতদের প্রতি গভীর সমবেদনা জানাই।’

এথেন্সে অবস্থিত অস্ট্রিয়ান দূতাবাসের কর্মীরা দম্পতির আত্মীয়দের সহায়তা প্রদান করছেন বলে জানান গ্রিসের ওই মুখপাত্র।

গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস বলেছিলেন, তার দেশ ‘শান্তির সময়ে একটি যুদ্ধের মুখোমুখি হচ্ছে। গত দুই সপ্তাহের আমাদের ইতিহাসের সবচেয়ে খারাপ দাবানল এবং সবচেয়ে খারাপ বন্যার অভিজ্ঞতা লাভ করেছি।’

সারাবাংলা/এনএস

গ্রিস


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর