Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু, রেকর্ড ৩ হাজারের বেশি রোগী হাসপাতালে

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:০০

ঢাকা: দেশে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় তিন হাজারের বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) থেকে রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ১২২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪৯ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ২৭৩ জন।

এর আগে, ১০ সেপ্টেম্বর দেশে দুই হাজার ৯৯৩ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয় যা দেশে ডেঙ্গু সংক্রমণের ইতিহাসে ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ৬৭ হাজার ৬৮৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ১২ জনের, ঢাকার বাইরে ছয় জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২২ জন।

রোববার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৭৩ হাজার ২৩৩ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৯৪ হাজার ৪৫১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ৪৩৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে চার হাজার ৬৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ছয় হাজার ৩৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৫৬ হাজার ৪২৫ জন। এর মাঝে ঢাকায় ৬৮ হাজার ৬০৩ এবং ঢাকার বাইরে ৮৭ হাজার ৮২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা ডেঙ্গু রেকর্ড রোগী হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর