Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার কাছ থেকে মোবাইল আদায়ে ‘অপহরণ নাটক’ ছেলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৩

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের বাসিন্দা নবম শ্রেণির এক মাদ্রাসাছাত্র অপহরণ হয়। অপহরণকারীরা ওই ছেলের বাবাকে ফোন করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বলা হয়, টাকা না দিলে গুম করে দেওয়া হবে ছেলেকে।

কথিত সেই অপহরণের দুই দিন পর ওই ছেলেকে উদ্ধার করেছে পুলিশ। এরপর জানা গেছে— বাবার কাছ থেকে দামি মোবাইল ফোন কেনার টাকা আদায় করার জন্য নিজেই অপহরণের নাটক সাজিয়েছিল সেই মাদ্রাসাছাত্র!

ওই কিশোরকে উদ্ধারের পাশাপাশি তার ‘অপহরণ নাটকে’র সহযোগী দুজনকেও আটক করে পুলিশ। তারা হলেন— খায়রুল ইসলাম লিমন (২০) ও মেহেদী হাসান (২২)। পরিবারের কোনো অভিযোগ না থাকায় তিনজনকেই মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। কিশোর হওয়ায় অপহরণের নাটক সাজানো ওই মাদ্রাসাছাত্রের পরিচয় প্রকাশ করা হলো না।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বই আনার কথা বলে মাদ্রাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় ওই ছাত্র। পরে মুক্তিপণ দাবি করা হয় তার বাবার কাছে। পরে ওই ছেলের বাবা ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে ছেলেকে উদ্ধার করে।

পুলিশ জানায়, অপহরণের নাটক সাজিয়ে ওই মাদ্রাসাছাত্র এক সহযোগীর মেসে আত্মগোপনে ছিল। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, মুক্তিপণের টাকা পেলে সে দামি ফোন কিনবে এবং বাকি টাকা দুই সহযোগীর সঙ্গে ভাগাভাগি করে নেবে বলে পরিকল্পনা ছিল।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. স্নিগ্ধ আখতার বলেন, মাদ্রাসাছাত্রের বাবা এ ঘটনায় মামলা করতে রাজি হননি। ফলে মুচলেকা নিয়ে ওই ছাত্র ও তার দুই সহযোগীকে ছেড়ে দেওয়া হয়েছে।

সারাবাংলা/টিআর

অপহরণ অপহরণের নাটক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর