Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝুট ব্যবসায়ী হত্যায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০২

নারায়ণগঞ্জ: জেলার ফতুল্লার ঝুট ব্যবসায়ী কবির হোসেনকে গলাকেটে হত্যায় দায়ের করা মামলায় নারীসহ দুই জনকে আমৃত্যু কারাদণ্ড ও পাচঁজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন।

আমৃত্যু কারাদণ্ড প্রাপ্তরা হলো- ফতুল্লায় সিয়াচর এলাকার সালেহা বেগম ও মনির হোসেন। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো- কাজল মিয়া, মো. জুয়েল, নুরুল ইসলাম, মাজেদুল ইসলাম ও লিটন মিয়া।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১১ সালের ২১ এপ্রিল রাতে পরিবারের সঙ্গে ঘুমন্ত অবস্থায় ছিলেন ঝুট ব্যবসায়ী কবির। রাত একটার দিকে তাকে ফোন করে ডেকে নেয় আসামিরা। এরপর আর বাড়িতে ফেরেননি তিনি। পরদিন সকালে পাশের এলাকার একটি ডোবা থেকে তার গলা ও পেট কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তে বেরিয়ে আসে পূর্ব বিরোধের জেরে পরিকল্পিতভাবে কবির হোসেনকে হত্যা করা হয়। দীর্ঘ একযুগ পর আদালত আজ মামলাটির রায় ঘোষণা করলেন। রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে সালেহা বেগম উপস্থিত ছিলেন। পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

সারাবাংলা/পিটিএম

ঝুট ব্যবসায়ী হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর