Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে দুর্বৃত্তের গুলিতে অ্যাডভোকেটসহ আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৭

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় দুর্বৃত্তের গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে অ্যাডভোকেটসহ তিনজন আহত হয়েছেন। এর মধ্যে অ্যাডভোকেট ভুবন চন্দ্র শীলকে (৫৫) ধানমন্ডির পপুলার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

প্রথমে আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলেও পরে তাদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলাবার (১৯ সেপ্টেম্বর) তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে, গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে শিল্পাঞ্চল সিটি পেট্রোল পাম্প এবং বিজি প্রেসের মাঝামাঝি রাস্তায় এই ঘটনা ঘটে। আহত অন্য দু’জন হলেন— মামুন (৫৪) ও আরিফুল হক ইমন (৩০)।

ভুবন চন্দ্র শীলের ভাবি জয়শ্রী রানী জানান, তার বাড়ি নোয়াখালীর মাইজদি উপজেলায়। বর্তমানে মতিঝিলের আরামবাগে একটি মেসে থাকেন। তার পরিবার গ্রামের বাড়িতে থাকেন। রাতে পুলিশের মাধ্যমে তারা খবর পান, ভুবন গুলিবিদ্ধ হয়েছেন। সঙ্গে সঙ্গে তারা ঢাকা মেডিকেলে গিয়ে ভুবনকে মুমূর্ষু অবস্থায় দেখতে পান। তখন তাকে ধানমন্ডির পপুলার হাসপাতালের আইসিইউতে নিয়ে ভর্তি করান। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এ বিষয়ে ওসি মাজহারুল ইসলাম জানান, গতকাল সোমবার রাতে মগবাজার এলাকার প্রেয়সীবার থেকে বেরিয়ে মামুন প্রাইভেটকারে করে তল্লাবাগের বাসায় ফিরছিলেন। শিল্পাঞ্চল থানাধীন সিটি পেট্রোল পাম্প এবং বিজি প্রেসের মাঝামাঝি রাস্তায় পৌঁছালে ৪টি মোটরসাইকেলে ৭/৮ জন সন্ত্রাসী মামুনকে লক্ষ্য করে গুলি ছুড়ে এবং পিঠে ও ঘাড়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে।

তিনি আরও জানান, এই ঘটনায় পথচারী ভুবন চন্দ্র শীলের মাথায় গুলিবিদ্ধ হয়। এছাড়া পথচারী আরিফুল হক ইমন সামান্য আহত হন। গুরুতর আহত ভুবনসহ তাদের স্থানীয় হাসপাতাল শেষে মধ্যরাতে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে সেখান থেকে স্বজনরা তাদের বিভিন্ন হাসপাতালে নিয়ে যান। ঘটনাস্থলে সন্ত্রাসীদের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। আহত মামুন দীর্ঘ ২৬ বছর পর গত ২-৩ মাস আগে জেল থেকে বের হয়েছেন। তার বাবার নাম এসএম ইকবাল। বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার শমসেরাবাদ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি সন্ত্রাসী মামুন। পিয়াসা বার থেকে ফেরার পথে তার মাইক্রোতে হামলা হয়। ২০ বছর জেল খেটে বের হয়েছেন। সন্ত্রাসী ইমন জেলে মামুনকে হুমকি দিয়েছিল। সন্ত্রাসী ইমনের লোকজন মামুনের ওপর হামলা করছে বলে ধারণা করছি। তদন্তে সব কিছুই বেরিয়ে আসবে।

সারাবাংলা/এসএসআর/ইউজে/এনএস

তেজগাঁও শিল্পাঞ্চল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর