Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা উধাও, আদালতে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৩

রাজশাহী: রাজশাহীতে ব্যাংক অ্যাকাউন্ট থেকে পৌনে তিন লাখ টাকা উধাও হয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন এক গ্রাহক। তার অভিযোগ, ইস্টার্ন ব্যাংকর রাজশাহী শাখার ওই অ্যাকাউন্ট থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা তুলে নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা করেছেন ভুক্তভোগী ওই গ্রাহক।

ভুক্তভোগী আতিকুর রহমান একটি বিমা কোম্পানির শাখাপ্রধান। তিনি বলেন, আমি ব্যক্তিগত কাজে আগস্ট মাসের ১৫ তারিখ ভারতে যাই। ফিরে এসে দেখি, আমার অ্যাকাউন্টে থাকা পৌনে তিন লাখ টাকা নেই। ব্যাংকের স্টেটমেন্ট নিয়ে দেখলাম বিকাশের মাধ্যমে টাকাগুলো তুলে নেওয়া হয়েছে। কে বা কারা করেছে, জানি না। ব্যাংক থেকেও কোনো সদুত্তর দিতে পারেনি। তাই আমি আদালতে মামলা করেছি।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে আতিকুর রহমানের পক্ষে মামলাটি করেন আইনজীবী শাহীন আলম মাহমুদ।

বাদীর আইনজীবী বলেন, গত ১৬ ও ১৭ আগস্ট ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকাগুলো তুলে নেওয়া হয়। ১৯ আগস্ট আতিকুর রহমান দেশে ফিরে আসেন। ৩ সেপ্টেম্বর তিনি ব্যাংকে টাকা তুলতে গিয়ে দেখেন তার কোনো টাকা নেই। ব্যাংক থেকে তাকে স্টেটমেন্ট দেওয়া। সেখানে দেখা যায়, ১০টি বিকাশ নম্বরে টাকাগুলো সরিয়ে নেওয়া হয়েছে। তার অ্যাকাউন্ট থেকে মোট দুই লাখ ৭৬ হাজার ৪০০ টাকা তুলে নেওয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, আতিকুর রহমান ভারতে যাওয়ার জন্য ব্যাংকে ডলার এনডোর্স করেছিলেন। বিষয়টি ব্যাংকের অনেক কর্মকর্তাই জানেন। আতিকুরের সন্দেহ, ব্যাংকের কর্মকর্তারাই পরে তার অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেন। এ ঘটনায় রাজশাহীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তিনি।

সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। ২৫ অক্টোবর প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। তদন্ত কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার জন্য ইস্টার্ন ব্যাংকের রাজশাহী শাখাকে নির্দেশনাও দিয়েছেন।

আদালতের আদেশের এই অনুলিপি বাংলাদেশ ব্যাংকের রাজশাহীর নির্বাহী পরিচালক এবং ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠাতে বলা হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা।

এ বিষয়ে জানতে চাইলে ইস্টার্ন ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক আবির আহমেদ খান কথা বলতে চাননি।

সারাবাংলা/টিআর

আদালতে মামলা টপ নিউজ টাকা উধাও ব্যাংক অ্যাকাউন্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর