Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের

সারাবাংলা ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৯

নিউইয়র্ক: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিতে স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপের উচ্ছ্বসিত প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তিনি জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক (ডিজি) টেড্রোস আধানম গেব্রিয়াসিস প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে সরকারের কাজের প্রশংসা করেন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৮তম অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাত্যহিক কার্যক্রমের বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান।

ড. এ কে আবদুল মোমেন তিনি বলেন, ‘ডব্লিউএইচও’র মহাপরিচালক বাংলাদেশের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন এবং সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের পদক্ষেপ গ্রহণের ভূয়সী প্রশংসা করেন।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কমিউনিটি হেলথ ক্লিনিক হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উদ্ভাবন। সেখান থেকে মানুষ বিনামূল্যে ৩০ধরনেরও বেশি ওষুধ পাচ্ছেন।’ তিনি বলেন, ‘কমিউনিটি ক্লিনিক বাংলাদেশে শিশু ও মাতৃ মৃত্যুর হার দ্রুত কমাতে সাহায্য করেছে। এতে মানুষের গড় আয়ু অনেক বেড়েছে।’

মোমেন জানান, তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালককে বলেছেন, বাংলাদেশ অন্যান্য দেশগুলোর সঙ্গে তাদের অভিজ্ঞতা ও দক্ষতা বিনিময় করতে চায়।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ স্বাস্থ্যখাত হু প্রধান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর