Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৮

ঢাকা: ২০১৫ সালে রাজধানীর বাড্ডা এলাকায় ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় নাছির হাওলাদার নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (২০ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত আসামির উপস্থিতিতে এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও তিন মাস কারাভোগ করতে হবে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহম্মেদ (অরেঞ্জ) এ তথ্য নিশ্চিত করেন

মামালার অভিযোগ থেকে জানা যায়, আসামি ও ভিকটিমের পরিবার রাজধানীর বাড্ডার সেকেন্দারবাগ এলাকায় একই বাড়িতে ভাড়া থাকতেন। ভিকটিমের মা বিভিন্ন বাসা বাড়িতে কাজ করেন। বিভিন্ন সময় নাছির ওই ছাত্রীকে কুপ্রস্তাব দেয়। বিষয়টি সে তার পরিবারকে জানায়। তার পরিবার বিষয়টি বাড়ির ম্যানেজারকে জানালে তিনি নাছিরকে মৌখিকভাকে সতর্ক করেন। এরপরও নাছির ওই শিক্ষার্থীকে উক্তত্য করে। ২০১৫ সালের ১৩ এপ্রিল সকাল ১১টার সময় ভিকটিম কলপারে পাড়ে যায়। সেখান থেকে ফেরার সময় নাছির জোরপূর্বক ধরে নিয়ে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ওই ছাত্রীর মা ১৫ এপ্রিল বাড্ডা থানায় মামলা করেন।

ওই বছরের ১৩ সেপ্টেম্বর মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার সাব-ইন্সপেক্টর মোশাররফ হোসেন।

২০১৫ সালের ৩০ নভেম্বর আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১১ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

আসামি ঝালকাঠির কোলাবানিয়ার মদিপুর গ্রামের মজনু হাওলাদারের ছেলে নাছির।

সারাবাংলা/এআই/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর