Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫১

ঢাকা: ঢাকা জজ কোর্টে আইনজীবীদের পদযাত্রায় হামলার ঘটনায় কোতয়ালী জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার মুহিত কবিরসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে ঢাকা বারের সাবেক সভাপতি মহসিন মিয়া এ মামলাটির আবেদন করেন। এসময় আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে আদেশের জন্য রেখেছিলেন। বিকেলে মামলাটি আমলে গ্রহণ করার মতো উপাদান না থাকায় খারিজের আদেশ দেন আদালত।

মামলায় আসামি করার জন্য আরও যাদের নাম আবেদন করা হয়েছে— লালবাগ জোনের আরেক এডিসি শহিদুল ইসলাম, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান শাহীন, ওসি (অপারেশন) নাজমুল হাসান, ওসি (তদন্ত) মেহেদী হাসান, এসআই মো. শাহাবুদ্দিন হাওলাদার, কনস্টেবল মো. মাহাবুব আলম, আব্দুর রশীদ ও রমজান মোল্লা। মামলার অভিযোগে আরও অজ্ঞাতনামা পুলিশ সদস্যদের আসামি করার আবেদন করা হয়েছে।

মামলার আবেদনে অভিযোগ করা হয়, গত ১২ সেপ্টেম্বর ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট ঢাকা বার ইউনিটি ভোটাধিকার, গণতন্ত্র পুনরুদ্ধার, খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ পদযাত্রার আয়োজন করে। দুপুর ১২টার দিকে তারা ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে পদযাত্রা নিয়ে সিএমএম কোর্টের দিকে যাচ্ছিল। মেইন রোডে গেলেই পুলিশ তাদের বাধা দেয়, অশ্লীল ভাষায় গালিগালাজ করে, এছাড়া অশোভন আচরণ করে— পদযাত্রার সামনে থাকা নারী আইনজীবীরা এর কারণ জানতে চাইলে জিনস প্যান্ট ও গেঞ্জি পরিহিত লোকগুলো নারী আইনজীবীদের বেধড়ক মারধর শুরু করে।

এতে কয়েকজন নারী আইনজীবী আহত ও শ্লীলতাহানির শিকার হন। পেছনে থাকা পুরুষ আইনজীবীরা এগিয়ে এলে পুলিশ তাদের ওপর হামলা চালানো হয়। এতে সিনিয়র আইনজীবীসহ কয়েকজন আহত হন। আসামিরা পরস্পর যোগসাজশে আইনজীবীদের গতিরোধ করে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে তাদের গুরুতর রক্তাক্ত জখম করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

সারাবাংলা/এআই/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর