Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিলমারী-রৌমারী নৌরুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪২

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদের চিলমারী-রৌমারী রুটে ফেরি সার্ভিসের উদ্বোধন করেছেন নৌপরিবহন প্রতিমনাত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এর ফলে জেলার রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলাবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে চিলমারীর রমনা ঘাটে কুঞ্জলতা নামের একটি ফেরি সার্ভিসের উদ্বোধন করেন নৌপরিবহন। এ সময় চিলমারী নৌ-বন্দর উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থান করেন তিনি। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

ফেরি চালুর ফলে ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজিবপুর উপজেলার প্রায় ৪ লক্ষাধিক মানুষ কম খরচে জেলা শহরের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। পাশাপাশি ব্যবসায়ীরাও কম খরচে পণ্য পরিবহন করতে পারবে। এর আগে, জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় ব্রহ্মপুত্র নদের ৮ কিলোমিটার পথ পাড়ি দিতেন এ অঞ্চলের মানুষ।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘এই এলাকায় ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতে চিলমারী নৌ-বন্দর প্রতিষ্ঠার কাজ অনেক এগিয়েছে। আধুনিক প্রযুক্তির ব্যবহার করা চিলমারী বন্দরকে বাণিজ্য উপযোগী করা হবে। নদের নব্যতা সংকট দেখা দিলেও ডেজিংয়ের মাধ্যমে ফেরি চলাচল অব্যাহত রাখা হবে।’

এ সময় কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলামসহ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেরি ও নৌ-বন্দর উদ্বোধন উপলক্ষে প্রথমে চিলমারী ও পরে রৌমারী উপজেলায় সুধি সমাবেশের আলোচনা সভায় যোগদেন দুই প্রতিমন্ত্রী।

সারাবাংলা/এনএস

কুড়িগ্রাম চিলমারী-রৌমারী ব্রহ্মপুত্র নদ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর