Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামলা খারিজের প্রতিবাদে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট
২১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪০

ঢাকা: ঢাকা জজ কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রায় হামলার ঘটনায় করা মামলার আবেদন খারিজের প্রতিবাদে বিক্ষোভ করেছে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের ঢাকা বার ইউনিটি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতয়ালী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মুহিত কবির সেরনিয়াবাতসহ ৯ জনের বিরুদ্ধে ওই মামলা করা হয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে পুরান ঢাকার জজ কোর্ট প্রাঙ্গণে এই বিক্ষোভ মিছিল করেন তারা। সংক্ষিপ্ত বক্তব্যে তারা বলেন, আমদের ওপর হামলার ঘটনায় গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে মামলা দায়ের করি। কিন্তু বিকেলে মামলাটি খারিজ করা হলো। আইনজীবীদের ওপর হামলার মামলা করলে সিএমএম সাহেবরা খারিজ করে দেন। পুলিশ দিয়ে রাতের ভোট হয়। তাই পুলিশের বিরুদ্ধে মামলা করলে তা খারিজ করা হয়। আইনজীবীদের মন থেকে তো খারিজ হয়নি। আমরা আমাদের এক দফার আন্দোলন চালিয়ে যাব। তত্ত্বাবধায়কের সরকারের আন্দোলন আরও বেগবান হবে। যতখন না দাবি আদায় হচ্ছে ততক্ষণই আমাদের আনদোলন চলিয়ে যাব।

এর আগে, গতকাল বুধবার সকালে ঢাকা বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহসিন মিয়া মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ অপেক্ষমান রাখেন। পরে বিকেলে মামলা খারিজের আদেশ দেন।

এদিন দুপুরে বিক্ষোভ মিছিলে ঢাকা বারের সাবেক সভাপতি মহসিন মিয়া, গোলাম মোস্তফা খান, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী, ইকবাল হোসেন, খোরশেদ মিয়া, নুরুজ্জামানসহ আরও অনেকে অংশ নেন।

সারাবাংলা/এআই/এনএস

টপ নিউজ বিএনপিপন্থী আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর