Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাকে করে ৩৬ টাকা কেজিতে আলু বিক্রি শুরু মুন্সীগঞ্জে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ সেপ্টেম্বর ২০২৩ ২২:৪৭

মুন্সীগঞ্জে বৃহস্পতিবার বিকেলে ট্রাকে করে আলু বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক। ছবি: সারাবাংলা

মুন্সীগঞ্জ: আলুর দাম নিয়ে নৈরাজ্য দূর করতে নতুন উদ্যোগ নিয়েছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন এবং আলু চাষী ও ব্যবসায়ী সমিতি। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এ সমিতি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে সরকার নির্ধারিত ৩৬ টাকা মূল্যে ভোক্তা পর্যায়ে আলু বিক্রি শুরু করেছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে জেলার কালেক্টরেট মাঠে প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন।

জেলা প্রশাসন জানিয়েছে, এদিন বিকেল থেকে ১০টি ট্রাকের মাধ্যমে ৩৬ টাকা কেজি দরে সরাসরি ভোক্তা পর্যায়ে আলু বিক্রি শুরু হয়েছে। এদিন বিক্রির জন্য সাতটি ট্রাকে ১৫টন আলু নিয়ে আসেন ব্যবসায়ীরা। উদ্বোধনের পর তা ভোক্তা- ক্রেতাদের মধ্যে বিক্রি করা হয়। একেক জন ক্রেতার জন্য ছিল ৫ কেজি করে আলুর প্যাকেট।

জেলা প্রশাসন আরও জানিয়েছে, বাজারে আলুর সরবরাহ স্বাভাবিক করতে কোল্ড স্টোরেজ থেকে ৫৬ হাজার বস্তা আলু বাজারে ছাড়া হয়েছে। এখন জেলা শহরে উদ্বোধনের পর উপজেলাগুলোতেও ভ্রাম্যমাণ ট্রাকে করে আলু বিক্রি করা হবে।

আলু চাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন বলেন, এখন থেকে জেলার হিমাগার থেকে ট্রাকে করে সরাসরি ভোক্তা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি হবে আলু। বাজার পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে। দিনে দৈনিক ৪০ টন আলু বিক্রির টার্গেট থাকবে। জেলার প্রতিটি বাজারে পৌঁছে যাবে আলু ভর্তি ট্রাক। প্রয়োজন অনুযায়ী সব ভোক্তা ট্রাক থেকে পরিমিত পরিমাণে আলু কিনতে পারবেন।

জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন বলেন, আলুর বাজারের গত কয়েকদিনের অস্থিরতা নিরসনের জন্য মাঠে তৎপরতা চালিয়ে যাচ্ছিল জেলা প্রশাসন। এখন সবখানে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি নিশ্চিত না হওয়া পর্যন্ত প্রশাসনের অভিযান ও তৎপরতা চলবে, ট্রাকসেলও চলবে।

জেলা প্রশাসক আরও বলেন, পাশাপাশি পাইকারি ও খুচরা পর্যায়ে বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে কি না, এ বিষয়টিও সব উপজেলায় যথাযথ নজরদারি করা হচ্ছে।

সারাবাংলা/টিআর

আলু বিক্রি ট্রাকসেল মুন্সীগঞ্জ সরকার নির্ধারিত দাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর