Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা মামলা প্রত্যাহারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৫

ঢাকা: দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ঠাকুরগাঁও জেলায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আবদুল্লাহ আল মামুন একজন পেশাদার সাংবাদিক। তিনি দেশের প্রতিষ্ঠিত একটি জাতীয় দৈনিক পত্রিকার বিশেষ প্রতিনিধি। তিনি দুই দশকের বেশি সময় ধরে সাংবাদিকতার নীতি-নৈতিকতা অনুসরণ করে পেশাদারিত্বের সঙ্গে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে আসছেন। সাংবাদিক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে অন্যায় এবং অযোক্তিকভাবে ঠাকুরগাঁও জেলার একজন সংসদ সদস্যের প্ররোচনায় তারই একজন কর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলাটি দায়ের করেছেন।

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এই মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। যদি সাংবাদিক আবদুল্লাহ আল মামুনকে আদালতের বারান্দায় যেতে হয় তাহলে দেশের সাংবাদিক সমাজও বসে থাকবে না। সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বক্তারা আরও বলেন, সাংবাদিকদের হুমকি-ধামকি, মামলা-হামলা আর নিপীড়ন করে কোনো লাভ হবে না। এভাবে সাংবাদিকদের লেখনি থামানো যাবে না। সাংবাদিকেরা সব সময় সত্য প্রকাশ করে থাকে। তারা কারও পক্ষে-বিপক্ষে লিখে না। সর্বদা ন্যায়ের পক্ষে সাংবাদিকদের কলম হাতিয়ার হিসেবে কাজ করে থাকে। তাই অবিলম্বে এই নিপীড়নমূলক মামলা প্রত্যাহার করুন। অন্যথায় দেশের বৃহত্তম সাংবাদিক একসাথে মাঠে নামবে। এ জন্য প্রয়োজনে রাজপথে কঠোর কর্মসূচি দেওয়া হবে। তার আগেই এই মামলা প্রত্যাহার করুন।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা দ্রুত সময়ের মধ্যে সাংবাদিক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানান।

ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জার্নালিস্ট ফোরামের (সিজেএফডি) সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জিয়াউল হক সবুজের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাংবাদিক নেতা সেবিকা রানী, ফেরদৌস মোবারক, রাশেদ রাব্বি, জসিম উদ্দিন প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এনএস

ডিজিটাল নিরাপত্তা আইন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর