Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৭

বগুড়া: বগুড়ায় সবজির অন্যতম বাজার রাজাবাজারে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি শুরু হয়েছে। ব্যবসায়ীরা প্রতি কেজি খুচরা আলু বিক্রি হচ্ছে ৩৬ টাকা দরে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে নির্ধারতি মূল্যে আলু বিক্রি শুরু হয়। বগুড়া জেলা কোল্ড স্টোরেজ ওনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় ও জেলা প্রশাসনের উদ্যোগে আলু বিক্রি করছেন ব্যবসায়ীরা।

রাজাবাজার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি পরিমাল প্রসাদ রাজ জানান, কোল্ড স্টোরেজ মালিক সমিতি নিধার্রতি মূল্যে আলু সরবরাহ করায় তারা খুচরা পর্যায় ৩৬ টাকা দরে আলু বিক্রি করছেন। বিষয়টি জেলা প্রশাসন মনিটরিং করছেন।

তিনি আরও জানান, ব্যবসায়ীদের প্রথম দিনে ১২ মেট্রিক টন কেজি আলু সরবরাহ করা হয়েছে। কোল্ড স্টোরেজ মালিক সমিতির সরবরাহকৃত আলু ব্যবসায়ীদের মধ্যে বন্টন করে ভোক্তা পর্যায়ে ৩৬ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। তবে একজনকে কোনোভাবেই ৫ কেজির বেশি আলু দেওয়া হচ্ছে না।

বগুড়া কোল্ড স্টোরেজ মালিক সমিতির সহ-সভাপতি আবুল কালাম আজাদ জানান, আলুর বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা সরাসরি বাজারে আলু সরবরাহ করে যাবে। দেশের প্রতিটি জেলার হিমাগার মালিকরা যদি এভাবে বাজারে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে আলু সরবরাহ করেন, তাহলে আলুর বাজারে কোনো সংকট থাকবে না।

জেলা প্রশাসক (ডিসি) মো. সাইফুল ইসলাম জানান, হিমাগার মালিকদের সঙ্গে আলোচনায় তারা সরকার নির্ধারিত মূল্যে বাজারে আলু সরবরাহে রাজি হন। এরপর রাজাবাজারে আলু খুচরা পর্যায়ে সরকার নির্ধরিত মুল্যে আলু বিক্রি করা হচ্ছে।

বিষয়টি জেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, বগুড়ার প্রতিটি বাজারে সরকার নির্ধারিত খুচরা মূল্যে আলু বিক্রি নিশ্চিত করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/এএইচএম/এনএস

আলু টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর